• শিরোনাম

    শিবপুর ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হচ্ছে।

    খন্দকার আমির হোসেন” মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    শিবপুর  ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা  হচ্ছে।

    apps

    নরসিংদীর শিবপুর উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে। আগামী ২২ মার্চ এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি নিশ্চিত করেছেন শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনিয়া জিন্নাত । সোমবার (২০ মার্চ) সকাল ১১ টার দিকে উপজেলা সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং মাধ্যমে তিনি জানান, শিবপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ১৫৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমির দলিলসহ পাকা ঘর দেওয়া হয়েছে। এছাড়াও উপজেলা পরিষদ অর্থায়নের তিনটি ঘর দেওয়া হয়েছে। আর ৪র্থ পর্যায়ে আগামী ২২ মার্চ আরও ৭৫টি পরিবারকে ঘর দেয়া হবে মোট ২০০টি।
    উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত বলেন, ‘প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় শিবপুর উপজেলায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, সুধীজনের সমন্বয়ে ভূমিহীন-গৃহহীন বাছাই করে পুনর্বাসন করা হয়েছে।
    ইউএনও আরও জানান, উপজেলার বিভিন্ন এলাকার ভূমিহীন-গৃহহীনরা কেউ বাদ পড়েছে কিনা আর কাউকে ঘর দিতে হবে কিনা এ সব বিষয় নিয়ে উপজেলার সব জনপ্রতিনিধি, সাংবাদকর্মী, ইমাম, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন তিনি। পরে কোনো ‘ক’ শ্রেণির ভূমিহীন পরিবার পাওয়া গেলে তাদেরও দ্রুত পুনর্বাসনের লক্ষ্যে খাসজমি নির্বাচন করে পুনর্বাসন করা হবে।

    বাংলাদেশ সময়: ১২:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ