• শিরোনাম

    শিবপুরে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রি করায় কসাইয় কে ২০ হাজার টাকা জরিমানা

    অনলাইন ডেস্ক মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

    শিবপুরে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রি করায় কসাইয় কে ২০ হাজার টাকা জরিমানা

    apps

    খন্দকার আমির হোসেন, শিবপুর থেকে: 

    নরসিংদীর শিবপুরে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনা করে কসাই নায়ক মোস্তফা মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    সোমবার (১৯ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলার কলেজগেইট বাজারে এ ঘটনা ঘটে। ওই রোগাক্রান্ত পচা মাংস জব্দ করে মাটিতে পুঁতে রাখা হয়েছে।
    জানা যায়, মাংস বিক্রেতা কসাই মোস্তফা মিয়া রোগাক্রান্ত একটি গরু ক্রয় করে জবাই করে মাংস বিক্রি করছিলেন। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান ঘটনাস্থলে যান। পরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্ত মাংস পরীক্ষা করে দেখতে পান এই মাংস খাওয়ারের অনুপযোগী। এসময় অসুস্থ গরু জবাই করে খাওয়ার অনুপযোগী মাংস বিক্রি করার দোষ শিকার করায় জনসস্মুখে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে বাজারের উত্তেজিত লোকজন সরকারি জায়গায় অস্থায়ী ঘরটি ভেঙে ফেলে দিয়েছে।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান বলেন, খবর পেয়ে দ্রুত অভিযুক্ত ব্যবসায়ীর দোকান পরিদর্শনে যাই। সেখানে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির সত্যতা পেয়ে কসাইকে অর্থদণ্ড দেয়া হয়। নষ্ট মাংসগুলো মাটিতে পুঁতে রাখা হয়েছে। এ ছাড়া কেউ যেন খাওয়ার অনুপযোগী মাংস বিক্রয় না করে এবং হেলথ ইন্সপেক্টরের সীল ছাড়া যত্রতত্র গরু জবাই না করে সে বিষয়ে সব ব্যবসায়ীকে কঠোরভাবে নির্দেশ দেয়া হয়েছে।

    এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও হেলথ ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৯:৩৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ