• শিরোনাম

    ভোলায় মেঘনা -তেতুলিয়া নদীতে ইলিশ অভয়াশ্রমে মাছ শিকারে নিষেধাজ্ঞা।

    আলী হোসেন রুবেল ভোলা।। বুধবার, ০১ মার্চ ২০২৩

    ভোলায় মেঘনা -তেতুলিয়া নদীতে ইলিশ অভয়াশ্রমে মাছ শিকারে নিষেধাজ্ঞা।

    apps

    ইলিশ উৎপাদন আরো বৃদ্ধি করার লক্ষ্যে ভোলার অভয়াশ্রমে মধ্য রাত থেকে দুই মাস ইলিশসহ সব ধরনের মাছ শিকার বন্ধ ঘোষণা করেছে মৎস্য অধিদপ্তর।

    ইলিশসহ সব ধরনের মাছ শিকার বন্ধের জন্য মৎস্য অধিদপ্তর ও প্রশাসন নদীর অভয়াশ্রম এলাকায় লিফলেট বিতরণসহ প্রচারণা চালাচ্ছে ।

    ভোলার মেঘনা ও তেতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকা অভয়াশ্রমের অন্তর্ভুক্ত হওয়ায় এই নদীগুলোতে আজ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ইলিশসহ সব ধরনের মাছ ধরা বন্ধ থাকবে । মাছের প্রজনন ও মাছ বড় হওয়ার জন্য সরকার এই সব নদীতে অভ্যয়শ্রম তৈরি করেছে ।

    এ ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা বলেন, ইলিশের উৎপাদন বৃদ্ধিতে অভয়াশ্রমগুলোতে মৎস্য শিকারে নিষেধাজ্ঞা শুরু হয়েছে। ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদীর ইলিশ রক্ষায় আমরা জেলেদের নিয়ে সচেতনতা সভা করেছি প্রচার-প্রচারনা করেছি যাতে জেলারা মাছ শিকারে না যায়। তারপরেও যারা নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের চেষ্ট করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    তিনি আরও বলেন, ইলিশ রক্ষায় আমাদের কঠোর অভিযান অব্যহত থাকবে।উল্লেখ জেলায় নিবন্ধিত জেলে রয়েছে এক লাখ ৫৮ হাজার।এ বছর জেলায় ১ লাখ ৯০ হাজার টন ইলিশ আহরণের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

    বাংলাদেশ সময়: ২:২২ অপরাহ্ণ | বুধবার, ০১ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ