• শিরোনাম

    ভেড়ামারায় কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ড : ১০ হাজার টাকা অনুদান

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া : শনিবার, ১৯ নভেম্বর ২০২২

    ভেড়ামারায় কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ড :  ১০ হাজার টাকা অনুদান

    apps

    শনিবার (১৯/১১/২০২২ইং) বেলা ১২টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের আট নং ওয়ার্ডের বাসিন্দা কৃষক আসমত আলীর বসতবাড়িতে অগ্নিকাণ্ডে কৃষকের পরিবারের প্রায় সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

    এ বিষয়টি ভেড়ামারা উপজেলা প্রশাসন অবগত হলে আজ বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু ও উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ ও ধরমপুর ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

    পুড়ে যাওয়া বাড়ির মালিক আসমত আলী ও তার পরিবারবর্গ জানান, হঠাৎ করেই ঘরে আগুন লেগে যায়। রান্না করার পর আর চুলা জ্বলেনি। এছাড়া বিদ্যুৎ থেকেও আগুন লাগেনি। কিভাবে আগুন লাগলো তা বুঝতে পারছি না।
    দুটি শোয়ার রুম, রুমে থাকা নগদ কিছু টাকা, আসবাবপত্র, একটি গোয়াল ঘর, একটি ছাগলসহ রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে। পরিবারের ৫ সদস্যকে নিয়ে বর্তমানে প্রায় খোলা আকাশের নীচে অবস্থান করছি।

    ধরমপুর ইউপি চেয়ারম্যান শামছুল হক বলেন, আগুনে পুড়ে ওই পরিবারের সব কিছুই শেষ।

    ভেড়ামারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ওই বাড়ির প্রায় সব কিছুই পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক তিন লাখ
    টাকার মতো বলে জানতে পেরেছি।

    এবিষয়ে ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ আগুনের সূত্রপাত সম্পর্কে আসমত আলী ও তার পরিবার বর্গের কাছে জানতে চাইলে তারা তেমন কিছুই বলতে পারে না বা আবেগ প্রবণ হয়ে পড়ে। এ সময় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু ও উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতা আসমত আলী ও নুরজাহান এর জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেন এবং আরও সহযোগিতার আশ্বাস দেন।

    বাংলাদেশ সময়: ১০:১৮ অপরাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ