• শিরোনাম

    বান্দরবানে সাহিত্য মেলা শুরু

    কৌশিক দাশ ,বান্দরবান : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৩

    বান্দরবানে সাহিত্য মেলা শুরু

    apps

    বান্দরবানে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে শুরু হয়েছে দুই দিনব্যাপী সাহিত্য মেলা।
    বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি । পরে মন্ত্রী মেলায় আগত বিভিন্ন স্টল পরিদর্শন শেষে সম্প্রীতির মঞ্চে এক আলোচনা সভায় যোগ দেন ।

    এসময় আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন-১) মো. আসাদুজ্জমান, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি’র উপ-পরিচালক ইমরুল ইউসুফ।

    এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরী,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মো.শফিকুর রহমান,প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ সরকারী বেসরকারী বিভিন্ন কার্যালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, গুনীজনদের সম্মান দিতে হবে সবাইকে। লেখক,কবি,ছড়াকার,গল্পকারসহ সকল সাহিত্যিকদের যথাযথ মুল্যায়ন করা আমাদের নৈতিক দায়িত্ব। এসময় মন্ত্রী বীর বাহাদুর বলেন,পার্বত্য এলাকার আনাচে কানাচে অসংখ্য গুনী শিল্পি ও কবি সাহিত্যিক রয়েছে ,আর তাদের খুঁজে বের করে যথাযথ প্রশিক্ষণ ও সহায়তা প্রদান করা গেলে আমাদের কৃষ্টি ও সংস্কৃতি আরো সমৃদ্ধি হবে। এসময় মন্ত্রী আরো বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল স্থরের জনগণের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করছে আর তার কারণে সবুজে শ্যামলে সুন্দরভাবে উন্নত দেশের পথে যাচ্ছে বাংলাদেশ ।

    সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলা একাডেমির সমন্বয়ে বান্দরবান জেলা প্রশাসন আয়োজিত এবারের সাহিত্য মেলায় ১৩টি স্টল অংশ নিচ্ছে।

    দুইদিনব্যাপী এই সাহিত্য মেলায় সাহিত্য ও সংস্কৃতি প্রবন্ধ পাঠ, স্থানীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠ, ছড়া ও কবিতা পাঠ, আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে, আর ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় এই সাহিত্য মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

    বাংলাদেশ সময়: ৮:০৭ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ