• শিরোনাম

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাগনভূঞা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

    নাজমুল হাসান শুভ, দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি: বুধবার, ০৯ আগস্ট ২০২৩

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাগনভূঞা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

    apps

    মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২২,১০১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় ফেনী দাগনভূঞা উপজেলাকে ভূমিহীন ও গৃহীনমুক্ত উপজেলা হিসাবে ঘোষণা প্রধানমন্ত্রী। সারাদেশে এক যোগে গন ভবন থেকে সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় গৃহহীনদের মাঝে জমি সহ ঘর হস্তান্তররে উদ্বোধন অনুষ্ঠানে দাগনভুঞার পক্ষ থেকে দাগনভূঞা উপজেলা আতার্তুক সরকারি মডেল হাই স্কুলের মিলানায়তনে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহেরাজ শারবীন এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্য) মোমেনা আক্তার, উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুর কবির রতন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া, পৌর মেয়র ওমর ফারুক খান, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন মুন্সি, অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন, দাগনভূঞা সদর ইউনিয়ন চেয়ারম্যান বেলায়েত হোসেন স্বপন, ৭নং মাতুভুঞা ইউনিয়ন চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: কামাল উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইস্কান্দার নুরী, দাগনভূঞা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলম, আনন্দবাজার পত্রিকার দাগনভূঞা প্রতিনিধি নাজমুল হাসানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

    উপকারভোগী আসমা আক্তার জানান, আমার আগে ঘর ছিলো না, অন্যের বাড়ীতে কাজ করে রাস্তায় থাকতাম,এখন প্রধানমন্ত্রী আমাকে ঘর দিয়েছে আমার মাথা গোজাাঁর স্থান হয়েছে। প্রধানমন্ত্রীর প্রতি আমি কৃতজ্ঞ।

    আরেক উপকারভোগী জহিরুল ইসলাম জানান, আমি বাবার জায়গা জমি ছিলো না আমি কাজ করে রাতে বিভিন্ন জায়গায় থাকতাম এখন আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরসহ জমি দিয়েছে। আমি এখন দিনে কাজ করে রাতে নিজের পরিবার পরিজন নিয়ে শান্তিতে থাকতে পারি এজন্য প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ।

    পরে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি দলিল ও চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহিনা আক্তার।

    উল্লেখ্য জুন ২০২০ ও জানুয়ারী ২০২২২ তারিখ আবাসন বাস্তাবায়নে টাস্কফৌর্স এর সিদ্ধান্ত মোতাবেক এই উপজেলায় মোট ৪১৩টি প্রকৃত ভুমিহীন ও গৃহীন পরিবারকে নির্বাচন করা হয়। প্রথম ও ২য় পর্যায়ে ৬৭টি গৃহের বরাদ্দ পাওয়া যায়। ৩য় ও ৪র্থ পর্যায়ে মোট ৩৪৬টি গৃহের বরাদ্দ পাওয়া যায়। ৪র্থ পর্যায়ে (২য় ধাপে) দাগনভূঞা উপজেলায় পৌরসভাসহ বিভন্ন ইউনিয়নে প্রকৃত ভুমিহীন ও গৃহীন পরিবারের মাঝে ৫৫টি গৃহ হস্তান্তরের মাধ্যমে দাগনভূঞা উপজেলায় আপাদত ক শ্রেনি ভুক্ত আর কোনো ভুমিহীন পরিবার থাকবে না।

    বাংলাদেশ সময়: ৮:১৪ অপরাহ্ণ | বুধবার, ০৯ আগস্ট ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ