• শিরোনাম

    পবায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা উদ্বোধন

    ইউসুফ চৌধুরী-রাজশাহী ব্যুরো: মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

    পবায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা উদ্বোধন

    apps

    “বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর পবা উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে ২দিনব্যাপী বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

    মঙ্গলবার (৩০ জানুয়ারী) সকালে উপজেলা পরিষদ চত্তরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা ফিতা কেটে ও আলোচনা সভার মাধ্যমে উদ্বোধন করা হয়।

    উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে মেলার উদ্বোধন অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা: আরজিয়া বেগম ও মো: ওয়াজেদ আলী খাঁন, উপজেলা প্রকৌশলী মুকবুল হোসেন, উপজেলা মৎস্য অফিসার আসাদুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সুব্রত কুমার সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, ইউআরসি ইন্সট্রাক্টর রেহেনা আকতার, ইস্টার্ন ব্যাংক শাখা ব্যবস্থাপক জহুরুল হক।

    উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ইউডিএফ জাকিয়া সুলতানা, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, সহকারী প্রোগ্রামার শহিদুল ইসলাম শহিদ, উপজেলা মসজিদের পেশ ইমাম গোলাম মাওলা, হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা, হড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদ, বড়গাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদৎ হোসাইন সাগর, নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলী, বায়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আফসার আলী, নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন প্রামানিক, কাটাখালী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম রিপন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

    উল্লেখ্য ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় ১৯টি স্টল স্থান পেয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এতে অংশগ্রহণ করছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তারা মেলায় বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয় তুলে ধরছেন। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন এবং ক্ষুদে শিক্ষার্থীদের আবিষ্কারের কথা শোনেন ও প্রশংসা করেন।

    বাংলাদেশ সময়: ৭:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ