• শিরোনাম

    পবায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্দ্যেগে দরিদ্রদের জীবন-মানোন্নয়ন উৎসব অনুষ্ঠিত

    নিজস্ব প্রতিবেদক: বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

    পবায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্দ্যেগে দরিদ্রদের জীবন-মানোন্নয়ন উৎসব অনুষ্ঠিত

    apps

    রাজশাহীতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, পবা এপি কর্তৃক আয়োজিত, পবা এলাকার হত-দরিদ্র লক্ষিত সুফলভোগীদের জীবন-মানোন্নয়ন উৎসব অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে মোট ৫৬ জন হতদরিদ্র পরিবারের সদস্যদের শুভেচ্ছা প্রদান করা হয়। সুফলভোগীরা তাদের সফলতার গল্প দেয়ালিকা আকারে ও তাদের বক্তব্যের মাধ্যমে প্রকাশ করেন।

    নওহাটা পৌর-সভা হলরুমে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নওহাটা পৌরসভার প্যনেল মেয়র মো: আজিজুল হক, এসময় উপস্থিত ছিলেন নওহাটা পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর ইসলাম, ৭ নং ওয়ার্ড আবু সুফিয়ান, ৬ নং ওয়ার্ড আবু বক্কর সিদ্দিক, ৫ নং ওয়ার্ড মোখলেসুর রহমান, ৪ নং ওয়ার্ড নাজিম উদ্দিন, পবা এপির প্রোগ্রাম অফিসার পলাশ হিউবার্ট বিশ্বাস, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি ও সদস্যবৃন্দ ও অন্যান্য অতিথিবৃন্দ।

    প্রধান অতিথি নওহাটা পৌরসভার প্যনেল মেয়র মো: আজিজুল হক তার বক্তব্যে বলেন, হতদরিদ্রদের জীবন মানোন্নয়নে কার্যকারী ভুমিকা পালন করার জন্য ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, পবা এপিকে সাধুবাদ জানান ও এ ধরণের কর্মসূচী ধরে রাখার জন্য পৌরসভা থেকে পদক্ষেপের প্রত্যয় ব্যক্ত করেন। অর্থবছর ২০২০ সালে পবা এপি মোট ২৯৫টি হত-দরিদ্র পরিবার নিয়ে হত-দরিদ্র উন্নয়ন কর্মসূচি পরিচালনা করেন। বিশেষভাবে, সুবিধাভোগীদের বকনা বাছুর প্রদান, মনিহারি দোকানের মাল-পত্র প্রদান, বছর ব্যাপি বসতবাড়িতে সবজি চাষ প্রশিক্ষণ ও উন্নত বীজ প্রদান, হাঁস, মুরগী ও পশু পালন প্রশিক্ষণসহ, স্থানীয় সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীতে অংশগ্রাহনের সুযোগ সৃষ্টির মধ্য দিয়ে বিগত ২ বছর যাবত ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, পবা এপি হত-দরিদ্র পরিবারগুলি নিয়ে কাজ করেছে। যার ফলশ্রুতিতে, সেপ্টেম্বর ২০২২ এর সমীক্ষাতে হত-দরিদ্র উন্নয়ন এর ৪টি স্তম্ভ ও ১০টি মানদন্ড অনুযায়ী ১০০% সুফলভোগী হত-দরিদ্র অবস্থান থেকে উন্নতি লাভ করেছে।

    বাংলাদেশ সময়: ৪:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ