• শিরোনাম

    নেত্রকোণায় সপ্তাহ ব্যাপী বইমেলা সমাপ্ত

    নেত্রকোণা প্রতিনিধিঃ বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

    নেত্রকোণায় সপ্তাহ ব্যাপী বইমেলা সমাপ্ত

    apps

    পড়ো বই গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই শ্লোগান কে ধারণ করে নেত্রকোণা সাধারণ গ্রন্থাগারের আয়োজনে বুধবার রাতে সপ্তাহ ব্যাপী বইমেলা সমাপ্ত হয়েছে।
    ১২ টি বইয়ের লাইব্রেরীর স্টল নিয়ে গত ১৬ ফেব্রুয়ারী শুরু হয় এই বইমেলা। জেলা শহরের মোক্তাপাড়া এলাকায় বকুল তলায় সপ্তাহ ব্যাপী বইমেলায় ছিলো, কবিতা পাঠের আসর, গল্প পাঠ, বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা। বুধবার রাতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহ ব্যাপী বইমেলা সমাপ্ত হয়।
    আলোচনা সভায় জেলা প্রশাসক ও নেত্রকোণা সাধারণ গ্রন্থাগারের সভাপতি অঞ্জনা খান মজলিস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহান জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী,
    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন – নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান লিটন, নেত্রকোণা সাধারণ গ্রন্থাগারের সাধারণ সম্পাদক মারুফ হাসান খান অভ্র, বাংলাদেশ পুস্তক বিক্রেতা মালিক সমিতি নেত্রকোণা জেলা শাখার সভাপতি উৎফল ভট্টাচার্য প্রমুখ।

    প্রধান অতিথি হিসেবে হাবিবা রহমান খান শেফালী (এমপি) বলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বার বারের সফল রাষ্ট্র নেতা ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা (এমপি) বাঙালি জাতিকে স্বপ্ন দেখাচ্ছেন এবং স্বপ্ন বাস্তবায়ন করছেন, বর্তমানে তা দৃশ্যমান। বই মানুষকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলে। ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহ বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার তাই আবারও আওয়ামী লীগ কে বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে আগামী মহান জাতীয় সংসদ নির্বাচনে ভাষা আন্দোলন সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক চেতনা এবং সুষ্ঠু সুন্দর সাংস্কৃতিক, সমাজ আরো উন্নত করতে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য উত্তরসূরী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা (এমপি) সহ মনোনীত প্রার্থীদের নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

    আলোচনা সভা শেষে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র দেয়া হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহ ব্যাপী বইমেলা সমাপ্ত হয়।

    ছবি ক্যাপশন – মহান জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী (এমপি) বক্তব্য রাখছেন নেত্রকোণা জেলা শহরের মোক্তাপাড়া এলাকায় বকুল তলায় মঞ্চে।

    বাংলাদেশ সময়: ৩:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ