• শিরোনাম

    গংগাচড়ায় চতুর্থ ধাপে সরকারি ঘর পাচ্ছে ১৫০ টি পরিবার

    সানজিম মিয়া সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩

    গংগাচড়ায় চতুর্থ ধাপে সরকারি ঘর পাচ্ছে ১৫০ টি পরিবার

    apps

    মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেতে যাচ্ছেন রংপুরের গংগাচড়া উপজেলার আরও ১৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৪র্থ পর্যায়ে উপজেলার ১৫০ পরিবারকে মোট ২.৭৯.৫০০ টাকা ব্যয়ে সরকারি খাস ২শতাংশ জমিসহ সেমি পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে।

    সরেজমিনে দেখা যায়, ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে উপজেলার প্রান্তিক এলাকাতেও গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে চলছে আশ্রয়ণ-২ প্রকল্পের চতুর্থ ধাপের এ নির্মাণ কাজ।

    গংগাচড়ার আলমবিদিতর ও লক্ষীটারি ইইনিয়নে সমানতালেই চলছে গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কাজ। লক্ষীটারি ইউনিয়নের জয়রামওঝা এলাকার খোকা মিয়া ও বাবলু মিয়া জানান,আমাদের কোনও জমিজমা ও আশ্রয় ছিলো না, আমরা দূর্বিসহ জীবনযাপন করেছিলাম এখন প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে আমরা খুশি।পরিবারকে নিয়ে আনন্দে সুখে-শান্তিতে থাকতে পারবো।

    আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কার্যক্রমের নিয়মিত কাজের তদারকি করছেন খোদ উপজেলা প্রসাশন।

    গংগাচড়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদা তামান্না জানান, আলমবিদিতর ও লক্ষীটারি ইউনিয়নে সরকারি খাস জমিতে আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ের ঘর নির্মাণ চলমান রয়েছে। এ পর্যন্ত লক্ষীটারির জয়রামওঝায় ১০০ টি ও আলমবিদিতরে ৫০টি ঘর নির্মাণ প্রায় শেষের পথে।

    বাংলাদেশ সময়: ১০:২১ অপরাহ্ণ | সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ