• শিরোনাম

    কৃষিতে ভিন্ন ভিন্ন অবদান রাখার জন্য জেলার কৃষি উদ্যোক্তাদের পুরস্কৃত করেছে চুয়াডাঙ্গার ওয়েভ ফাউন্ডেশন

    রিফাত রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : রবিবার, ১১ জুন ২০২৩

    কৃষিতে ভিন্ন ভিন্ন অবদান রাখার জন্য জেলার কৃষি উদ্যোক্তাদের পুরস্কৃত করেছে চুয়াডাঙ্গার ওয়েভ ফাউন্ডেশন

    apps

    কৃষিতে ভিন্ন ভিন্ন অবদান রাখার জন্য চুয়াডাঙ্গার দর্শনা ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে জেলার কৃষি উদ্যোক্তাদের পুরস্কৃত করা হয়েছে। শনিবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত দর্শনা ওয়েভ ফাউন্ডেশনের ট্রেডটেনিং সেন্টার চত্বরে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ওয়েভ ফাউন্ডেশনের উপ-পরিচালক নাজমা সুলতানা লিলি ও সহকারী পরিচালক কিতাব আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার বিবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব্ করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলী।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মোঃ ফসিউল্লাহ। বিশেষ অতিথি ছিলেন, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা, ফাউন্ডেশনের উপদেষ্টা ও সাবেক যুগ্ম-সচিব এএফএম ফারুক হোসেন, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা মিতা, দর্শনা পৌরসভার মেয়র আতিয়ার রহমান হাবু ও দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান।

    আয়োজনের প্রেক্ষাপট নিয়ে বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক নাসিফা আলী। স্বাগত বক্তব্য দেন ফাউন্ডেশনের পরিচালক আমিরুল ইসলাম।
    অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলায় তিনটি শ্রেনীতে ১০ জন কৃষি উদ্যোক্তাকে নগদ টাকা ও সম্মাননা পুরস্কার দেওয়া হয়েছে। ফাউন্ডেশনের কৃষি কার্যক্রমের সঙ্গে যুক্ত, তাদের মধ্যে মিশ্র ফল ও মসলা চাষ করে প্রথম পুরস্কার পেয়েছেন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামের শাকিল হোসেন, গরু পালন ও মাছ চাষ করে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ডামোস গ্রামের খাদিজা খাতুন ও ভেড়া পালন করে তৃতীয় পুরস্কার পেয়েছেন দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর গ্রামের শামসুন্নাহার খাতুন এবং সংগ্রামী নারী হিসেবে বিশেষ পুরস্কার পেয়েছেন একই উপজেলার পীরপুরকুল্লা গ্রামের আছলিমা খাতুন।
    ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত নয়,তাদের মধ্যে মিশ্র ফল চাষ করে প্রথম পুরস্কার পেয়েছেন জীবননগর উপজেলার লক্ষীপুর গ্রামের রুহুল আমীন লিটন, মিশ্র ফল চাষ করে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন একই উপজেলার মানিকপুর গ্রামের স্বজল আহম্মেদ এবং জৈবসার উৎপাদনকারী সদর উপজেলার পীতম্বরপুর গ্রামের আশরাফুল হক তৃতীয় পুরস্কার পেয়েছেন।

    ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালন করে বিশেষভাবে পুরস্কৃত হয়েছেন সদর উপজেলার উজলপুর গ্রামের নারী উদ্যোক্তা শাহানাজ খাতুন, জৈবসার ঊৎপাদনকারী দামুড়হুদা উপজেলার মদনা গ্রামের যুব উদ্যোক্তা হাফিজুর রহমান সোহাগ বিশেষভাবে পুরস্কৃত হয়েছেন, সদর উপজেলার সরোজগঞ্জ জনতা ইঞ্জিনিয়ারিংয়ের ওলি উল্লাহ চুয়াডাঙ্গা জেলার শ্রেষ্ঠ কৃষি উদ্্েযাক্তা হিসেবে পুরস্কৃত হয়েছেন।
    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মোঃ ফসিউল্লাহ। তিনি বলেন, ‘দেশের কৃষির সাফল্যের অন্যতম কারিগর দেশের কৃষক, কৃষিবিজ্ঞানী, উদ্যোক্তা, উৎপাদনকারী, খামারীসহ কৃষির সঙ্গে সম্পৃক্তরা। প্রতি বছর কৃষি উদ্যোক্তা পুরস্কার দেয়ার জন্য ওয়েভ ফাউন্ডেশন প্রশংসার দাবীদার। এ সম্মান প্রবর্তন কৃষিখাতে একটি নতুন অধ্যায়ের সূচনা করেছে। এর ফলে কৃষি পেশার মর্যাদা আরও বৃদ্ধি পাবে’।

    বাংলাদেশ সময়: ১০:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ১১ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ