• শিরোনাম

    কুষ্টিয়া জেলা জুড়ে ১২৬ টি সিসি ক্যামেরা স্থাপন

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি সোমবার, ০৫ জুন ২০২৩

    কুষ্টিয়া জেলা জুড়ে ১২৬ টি সিসি ক্যামেরা স্থাপন

    apps

    : কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলমের উদ্যোগে কুষ্টিয়া জেলা জুড়ে ১২৬ টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে নতুন করে আরো সিসি ক্যামেরা বসানো হচ্ছে। সেই সাথে ইতিপূর্বে শহরের প্রবেশ মুখে ও গুরুত্বপূর্ণ সড়কে সিসি ক্যামেরা বসানো হয়েছিল কিছু সিসি ক্যামেরা ঝড় বৃষ্টির কারণে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল সেগুলো আবারও সচল করা হয়েছে।

    কুষ্টিয়া জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে নতুন করে আরো উন্নত মানের সিসি ক্যামেরা বসানো হয়েছে। কিছু জায়গায় সংস্কার করা হয়েছে। এই সিসি ক্যামেরা বসানোর কারণে কুষ্টিয়ায় অপরাধীরা অপরাধ করে পার পাবে না। চুরি ছিনতাই মারামারি ও খুনের মত জঘন্যতম অপরাধ মূলক কাজ করে পালিয়ে বাঁচতে পারবে না। এই সিসি ক্যামেরায় ধরা পড়বে এমনটি জানালেন কুষ্টিয়ার সচেতন মহল। ইতিপূর্বে এই সিসি ক্যামেরার ব্যবহারে অটো চোর, মোটরসাইকেল চোর, তার চোর ও ছিনতাইকারী কে ধরতে সক্ষম হয়েছে কুষ্টিয়া জেলা পুলিশ।

    পথচারী ও স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা হলে তারা বলেন কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই যে, তিনি এই মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন। কারণ কুষ্টিয়ায় এই সিসি ক্যামেরার কারণে মাদক ব্যবসায়ী চুরি ছিনতাই ও অপরাধমূলক কাজ করতে হলে অনেক চিন্তা করে করতে হবে। কারণ সব দেখা যাবে সিসি ক্যামেরায়। ধরা পড়বে সঠিক অপরাধী। আমরা দোকান বন্ধ করে চলে যাই তারপরও দুশ্চিন্তা কাজ করে। যদি দোকান থেকে কিছু চুরি হয়ে যায়। তাহলে আমাদের অনেক ক্ষতি হয়ে যাবে। এই সিসি ক্যামেরার কারণে আমরা একটু হলেও দুশ্চিন্তা মুক্ত থাকতে পারবো। তাই কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলম কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

    এ বিষয়ে কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলম জানান, কুষ্টিয়ার মানুষকে নিরাপদ ও শান্তিতে রাখার জন্যই এই আয়োজন। কুষ্টিয়ার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ১২৬ টি সিসি ক্যামেরা বসিয়েছি। সেই সাথে আমি বলব অনেক সময় আমাদের ক্যামেরায় ক্রাইম ধরা নাও পরতে পারে সেই ক্ষেত্রে কুষ্টিয়ায় যারা ব্যবসায়ী আছেন তাদের দোকানে ও বাসা বাড়িতে যদি সিসি ক্যামেরা ব্যবহার করেন তাহলেও আমরা অপরাধীকে ধরতে সক্ষম হব। সেই সাথে অপরাধের কুলু পাবো আর কোন অপরাধের কুলু পেলে আমরা অপরাধীকে ধরতে সক্ষম হব। কারণ আমাদের কাছে উন্নত মানের প্রযুক্তি রয়েছে।

    কুষ্টিয়ায় কোথাও কোনো রকম কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে নিকটতম থানায় অভিযোগ দিয়ে সহযোগিতা নিন সহযোগিতা না পেলে সরাসরি আমার সাথে যোগাযোগ করুন ।আমার দরজা সবসময় আপনাদের জন্য খোলা। আমাদেরকে তথ্য দিন সহযোগিতা করুন। কুষ্টিয়া পুলিশ সবসময় আপনাদের সেবায় নিয়োজিত।

    বাংলাদেশ সময়: ১২:২৬ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ