• শিরোনাম

    ওপার বাংলার সঙ্গীতশিল্পী সোহিনী সোহা গাইলেন গীতিকবি গাজী তারেকের লেখা গান

    মোহাম্মদ ইসমাইল, ফেনী প্রতিনিধি শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

    ওপার বাংলার সঙ্গীতশিল্পী সোহিনী সোহা গাইলেন গীতিকবি গাজী তারেকের লেখা গান

    apps

    গীতিকবি গাজী তারেকের লেখা গান গাইলেন ওপার বাংলার সঙ্গীতশিল্পী সোহিনী সোহা। ‘যেমন আকাশ খোঁজো’ শিরোনামে আধুনিক গানটিতে সুরারোপ করেছেন হৃদয় সৈকত। গানটির সঙ্গীতায়োজন করেছেন টনি হীরা। উর্বশী ফোরামের ইউটিউব চ্যানেলে প্রচারের অপেক্ষায় থাকা এই গানের বিষয়ে গীতিকার গাজী তারেক বলেন গানটি তিন বছর আগেকার লেখা। গানটির কথা অত্যন্ত সুন্দর। ভালোলাগার মতো। সুর ও সঙ্গীত মিলিয়ে চমৎকার একটি গান। যাতে ওপার বাংলার উদীয়মান কণ্ঠশিল্পী সোহিনী সোহা কন্ঠ দিয়েছেন। তার কন্ঠে গানটি প্রাণ পেয়েছে। গানটির কথা অত্যন্ত প্রাসঙ্গিক ও সুর সাবলীল থাকায় কন্ঠেও বেশ ফুটেছে। শিল্পীর গায়কী অত্যন্ত দরদিয়া। যার কারণে গানটি শ্রোতাপ্রিয় হবে।

    গানটি নিয়ে উর্বশী ফোরামের কর্ণধার ড. মো. হারুনুর রশীদ স্যার ব্যাপক উচ্ছ্বসিত। গানের কথা খুব উঁচু মানের হওয়ায় তিনি এই গানের কবিতাটি গানে রুপান্তর করায় আগ্রহী হয়েছেন। সুরকার হৃদয় সৈকত নিজেও একজন কণ্ঠশিল্পী। সেজন্য গানটিতে চমৎকার সুর করতে পেরেছেন। গীতিকার গাজী তারেক আরো বলেন এই চ্যানেলে আমার আরো গান প্রচারের অপেক্ষায় আছে। এই নিয়ে চ্যানেলে আমার চতুর্থ গান রেকর্ডিং হয়েছে। দেশের বাহিরের কোন শিল্পীর কন্ঠে এটি প্রথম গান। গানটি নিয়ে আমি আশাবাদী।

    গাজী তারেক ফেনী জেলার বাসিন্দা। পেশায় পুরোদস্তুর আইনজীবী। পেশার পাশাপাশি কবিতা, গান, গল্প চর্চায় এবং সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের সাথেও সম্পৃক্ত তিনি। তাঁর রয়েছে ‘আলোক নূপুর’, ‘জল জোছনা’ নামে দুটি একক কাব্যগ্রন্থ। এই বছর বের হচ্ছে গল্পগ্রন্থ ‘দুপুরের দুঃসংবাদ’ এবং কাব্যগ্রন্থ ‘যৌথ বিবৃতি’ পানচিনি নামে একটি সাহিত্য পত্র সম্পাদনা করে থাকেন। পানচিনি সাহিত্য সভা’র তিনি নির্বাচিত সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

    বাংলাদেশ সময়: ৭:৫৮ অপরাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ