• শিরোনাম

    সোনারগাঁওয়ে আমান সিমেন্ট কোম্পানির বিরুদ্ধে এলাকা বাসির মানববন্ধন

    এস,এম মনির হোসেন (সোনারগাঁও, নারায়ণগঞ্জ) : মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩

    সোনারগাঁওয়ে আমান সিমেন্ট কোম্পানির  বিরুদ্ধে এলাকা বাসির  মানববন্ধন

    apps

    নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বৈদ্যের বাজার ইউনিয়নে আমান সিমেন্ট কোম্পানির বিরুদ্ধে শব্দ দূষণ ও ভূকম্পনের হাত থেকে এলাকাবাসীর জীবন রক্ষার্থে আট গ্রামের হাজার হাজার জনসাধারণ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।
    ৩১ অক্টোবর ২০২৩ইং বুধবার সকালে উলুকান্দি এলাকায় আমান সিমেন্ট কোম্পানির মেইন গেইটের সামনে পাঁচটি দাবি নিয়ে, মোবারকপুর, মামরকপুর, নগর জোয়ার, রায়পুর, উলুকান্দি, দাউদের গাঁও, সোনাময়ী, খংসারদী গ্রামের জনসাধারণ এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।
    মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ভুক্তভোগীরা তাদের বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমরা বাচঁতে চাই, আমাদের পরবর্তী প্রজন্মকেও বাচাঁতে চাই। আমান গ্রুপের, শব্দ দুষণ, বায়ু দুষণ, ভুকম্পন, পরিবেশ দূষণ, নদীর পানিতে বর্জ্য নিষ্কাসনে আমাদের জীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রচন্ড শব্দদূষণের কারণে ছেলে মেয়েদের লেখা পড়ার সমস্যা হচ্ছে , শব্দদূষণে মসজিদের আযান শুনতে পাওয়া যায়না,কেউ মারা গেলে মৃত্যুর সংবাদ পাওয়া যায়না। কারো বাড়ীতে চুরি, ডাকাতি হলে তাদের আর্ত- চিৎকার শুনতে না পাওয়ার কারনে চোর ডাকাতরা নির্বিঘ্নে চুরি ডাকাতি করে যাচ্ছে দিনের পর দিন। কোম্পানির শব্দ দুষণ, বায়ু দুষণ, ভুকম্পনের ফলে মাথা ব্যাথাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সম্মুখীন হয়ে হতে যাচ্ছে অত্র এলাকার জনসাধারণ। এছাড়াও প্রচন্ড ভূকম্পনের ফলে বাড়ি ঘরে ফাটল দেখা দিয়েছে এবং বায়ু দূষণের ফলে আগের মত জমিতে ভালো ফসল হচ্ছে না। বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাচ্ছি না। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি এলাকাবাসী জোর দাবী জানান,তিনি যেন দাবীকৃত সমস্যাগুলো সমাধানে এগিয়ে আসেন।
    দাবীকৃত সমস্যাগুলো সমাধান না হলে এ বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে বলে জানান এলাকার জনসাধারণ।

    মানববন্ধন ও রাস্তা অবরোধের খবর পেয়ে সোনারগাঁও থানার পুলিশ ঘটনাস্থলে এসে এলাকার জনসাধারণের সাথে আলোচনার মাধ্যমে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি বন্ধ করে রাস্তায় অবরোধকৃত যানজট নিরসন করে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনেন।

    আমান সিমেন্ট কোম্পানির ডিপুটি জেনারেল ম্যানেজার নাদিরুজ্জমান বলেন, কেমিক্যাল জাতীয় কোন বর্জ্য আমরা নদীত ফেলিনা ,সমস্যা সমাধানে উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে দ্রুত সমস্যা সমাধানের ব্যবস্থা করব।

    বাংলাদেশ সময়: ১০:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ