• শিরোনাম

    শেরপুরে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা, উদ্বোধন করলেন হুইপ আতিক

    এনামুল হক,শেরপুরঃ বুধবার, ১৬ নভেম্বর ২০২২

    শেরপুরে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা, উদ্বোধন করলেন হুইপ আতিক

    apps

    “উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যকে ধারণ করে শেরপুরে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করা হয়েছে। শেরপুর পৌর শহরের প্রধান প্রধান সড়কে এক বর্ণাঢ্য র‍্যালী প্রদক্ষিণ শেষে ১৬ নভেম্বর বুধবার সকালে ডিসি উদ্যানে মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ, বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

    শেরপুর ডিসি উদ্যানে নির্মিত বিজয় মঞ্চে জেলা প্রশাসক সাহেলা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন,জাতীয় সংসদের হুইপ, বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

    হুইপ আতিক বলেন, বাংলাদেশ সরকারের বিভিন্ন দপ্তরে বহুমুখী কার্যক্রম এবং সেবা দানের প্রক্রিয়া কতটা জনমুখী হয়েছে সেটা মানুষের সামনে নতুন করে উপস্থাপনের জন্যই এই মেলার আয়োজন। বিভিন্ন বিভাগের উদ্ভাবনী কার্যক্রম ও জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার প্রচেষ্টা এখানে ফোকাস করা হচ্ছে। পর্যায়ক্রমে জেলা সহ প্রত্যেক উপজেলায় এই মেলার আয়োজন করা হচ্ছে।

    মন্ত্রীপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধানে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও এটুআই এর যৌথ সহযোগিতায় জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু বকর সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মহমুদুল হাসান, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

    এ সময় জেলার বিভিন্ন দফতর প্রধান, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

    অতিথিবৃন্দ ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৪টি প্যাভিলিয়নে সরকারি বিভিন্ন দফতরের অংশ গ্রহণে প্রদর্শনী স্টলগুলো পরিদর্শন করেন। দুই দিনব্যাপী এই মেলায় সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ও অন‍্যান্য প্রতিষ্ঠান মিলিয়ে মোট ৮০টি স্টল অংশগ্রহণ করে। এসময় স্টল গুলোতে ডিজিটাল সেবাসমূহ, অর্জন, পরিকল্পনা ও অগ্রগতি বিষয়ের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

    এছাড়াও মেলা প্রাঙ্গণ থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ রয়েছে । উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবন সমূহ যাচাই বাচাই করে সর্বোচ্চ ৩টি উদ্ভাবন জাতীয় পর্যায়ে প্রদর্শনের জন্য মনোনীত করা হবে।

    বাংলাদেশ সময়: ৯:১০ অপরাহ্ণ | বুধবার, ১৬ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ