• শিরোনাম

    শেরপুরে অধ‍্যক্ষের পদত‍্যাগের দাবিতে গণসমাবেশ

    শেরপুর প্রতিনিধি: বুধবার, ৩১ মে ২০২৩

    শেরপুরে অধ‍্যক্ষের পদত‍্যাগের দাবিতে গণসমাবেশ

    apps

    শেরপুর সদর উপজেলার কুসুমহাটি বাজারস্থ জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি, স্বাক্ষর জালিয়াতি, নিয়োগ বাণিজ্য সহ বিভিন্ন অভিযোগ তুলে তার অপসারণ ও কলেজের গভর্নিং বডির নতুন সভাপতির পদত্যাগের দাবিতে গণসমাবেশ করেছে কলেজের দুর্নীতি প্রতিরোধ কমিটি। ৩০ মে মঙ্গলবার বিকেলে কুসুমহাটি বাজারে ওই গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

    গণসমাবেশে বক্তব্য রাখেন, কলেজের প্রতিষ্ঠাতা ও কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল, জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজ দুর্নীতি প্রতিরোধ কমিটির আহবায়ক আব্দুস সাত্তার মাস্টার, সদস্য সচিব নাসির উদ্দিন সুজা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রণজিৎ চন্দ্র দে, সাধারণ সম্পাদক মাসুদ রানা, আব্দুল করিম মিস্টার, শিল্পপতি আবুল কালাম আজাদ, মো. সুরুজ্জামান, খাদেম মেম্বার, ভুষণ মেম্বার, আওয়ামী লীগ নেতা মোশাররফ হোসেন, হানিফ উদ্দিন প্রমুখ।

    গণসমাবেশে বক্তারা বলেন, এলাকায় শিক্ষার হার বাড়াতে ২০০১ সালে লছমনপুর ইউনিয়নের কুসুমহাটি এলাকায় আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন মিনাল তার বাবার নামে জমশেদ আলী মেমোরিয়াল কলেজটি প্রতিষ্ঠা করেন। কলেজটি পর্যায়ক্রমে ডিগ্রী ও অনার্স কলেজে উন্নীত হয়। কিন্তু বর্তমানে কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির কারণে কলেজটি ধ্বংসের পথে। অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা কলেজের সাবেক সভাপতি মিনালের স্বাক্ষর জাল করে কলেজের ৪০ এর অধিক শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। ভর্তি বাণিজ্য করে এবং ফরম ফিলাপের সময় নির্ধারিত ফি’র চেয়েও অধিক অর্থ নিয়ে আত্মসাৎ করেছেন। তাছাড়াও শিক্ষার্থীদের উপবৃত্তি ও বিনা বেতনে পড়ার সুযোগ থেকে বঞ্চিত করেছেন। ব্যাংক হিসাবে লেনদেন না করে কলেজের অভ্যন্তরীণ আয়ের লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

    উল্লেখ্য, গত ৩ মে অধ‍্যক্ষের পদত‍্যাগের দাবিতে কলেজের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল”র নেতৃত্বে প্রথম মানববন্ধন ও অবরোধ কর্মসূচি পালন করে কলেজটির দুর্নীতি প্রতিরোধ কমিটি। যার প্রেক্ষিতে ৫ মে শুক্রবার শেরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কলেজের অধ‍্যক্ষ শহীদুল ইসলাম রেজা।

    বাংলাদেশ সময়: ৩:০৭ অপরাহ্ণ | বুধবার, ৩১ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ