• শিরোনাম

    শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুলের উদ্যোগে ১৬তম বিশ্ব অটিজম দিবস পালন

    খন্দকার আমির হোসেন” রবিবার, ০২ এপ্রিল ২০২৩

    শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুলের উদ্যোগে ১৬তম বিশ্ব অটিজম  দিবস পালন

    apps

    নরসিংদীর শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ও শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুলের সহযোগিতায় ২ এপ্রিল রবিবার সকালে ১৬তম বিশ্ব অটিজম ও সচেতনতা দিবস পালন করা হয়েছে।এই দিবস পালন উপলক্ষে শিবপুর উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়।এ সময় উপস্হিত ছিলেন,শিবপুর উপজেলা সহকারী কমিশনার ভুমি শরীফ মোঃ হেলাল উদ্দিন,সমাজ সেবা অফিসার মাহমুদুর রহমান,অভিভাবক ডা:আফতাব উদ্দিন সরকার,অএ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন সহ শিক্ষার্থী,অভিভাবকেরা এ সময় উপস্হিত ছিলেন।অটিজমসহ অন্যান্য স্নায়ুবিক সমস্যাজনিত প্রতিবন্ধী শিশু ও ব্যক্তিদের শিক্ষা কার্যক্রম হুমকির মুখে পড়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অনুমোদনপ্রাপ্ত ও অনুমোদনের অপেক্ষায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষকেরা বর্তমানে নানান জটিলতায় পড়ছেন।এ মন বাস্তবতায় ‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন’—এ প্রতিপাদ্যকে সামনে রেখে ১৬তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন করছে সরকারের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান। দিবসটি উপলক্ষে সব সরকারি গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনায় শনিবার সন্ধ্যা থেকে দুই রাত নীল বাতি প্রজ্বালন করা হবে।এ বছর অটিজম বিষয়ে বিশেষ অবদান রাখায় ১০ জন ব্যক্তি ও তিনটি প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা দিচ্ছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

    শিবপুর উপজেলা সমাজসেবা অফিসার মাহমুদুর রহমান জানিয়েছেন, উপজেলায় ৮১১৯জন প্রতিবন্ধীর তালিকা করা হয়েছে।৬৪৭২ জন প্রতিবন্ধী বর্তমানে সরকারী ভাতা পাচ্ছেন।

    উল্লেখ্য শিবপুরে একটি মাএ প্রতিবন্ধী স্কুল ২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকে কর্মরত শিক্ষক ও কর্মচারীরা কোন বেতন ভাতা পাচ্ছেনা।

    বাংলাদেশ সময়: ১১:২৮ অপরাহ্ণ | রবিবার, ০২ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ