• শিরোনাম

    মাগুরা ১ এবং ২ আসন মিলে ১৬ জন প্রতিনিধির মনোনয়নপত্র জমা

    মোঃ জুয়েল রানা শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩

    apps

    আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩০ নভেম্বর বৃহস্পতিবার মাগুরায় বহুল আলোচিত বিশ্বনন্দিত ক্রিকেটার অল রাউন্ডার সাবিক আল হাসানসহ জেলার দু”টি আসনে নৌকার প্রার্থীর পাশাপাশি তৃণমূল বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ কংগ্রেস, জাকেরপার্টি, স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের মোট ১৬জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে ।

    মাগুরা-১ আসনে মোট প্রার্থী ৭জন এবং মাগুরা-২ আসনে তিন স্বতন্ত্র প্রাথীসহ মোট প্রার্থী ৯জন।

    এদিকে সাকিব আল হাসান মনোনয়ন পাওয়ার পর গত ২৯ নভেম্বর বুধবার ব্যাপক শো ডাউন করায় তাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন জেলা নির্বাচনী অনুন্ধান কমিটির প্রধান মাগুরার যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদার। তিনি নির্বাচনী আচরণ বিধি ভেঙ্গে গাড়িবহর নিয়ে ব্যাপক শো ডাউন দেওয়া ও নাগরিক সংবর্ধনায় অংশ নেওয়ায় তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না সে বিষয়ে কারণ দর্শানোর জন্য স্বশরীরে আগামী ০১ ডিসেম্বর”২৩ শুক্রবার বিকাল ৩ টায় যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত থাকার জন্য নির্দেশ দিয়েছেন।

    এ প্রসঙ্গে মাগুরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন জমা দিতে এসে সাকিব আল হাসান সাংবাদিকদের জানান, এ বিষয়ে কোন লিখিত চিঠি তিনি দুপুর পর্যন্ত পাননি। লিখিত নোটিশ পেলে অবশ্যই যথাযথ উত্তর দেবেন। দুপুরে বর্তমান সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা আওয়ামীলীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডুসহ নেতা কর্মীদের নিয়ে জেলা প্রশাসকের অফিসে আসেন আওয়ামীলীগ প্রার্থী সাকিব আল হাসান ও ড. শ্রী বীরেন শিকদার। এ সময় তারা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এর কাছে মনোনয়নপত্র জমা দেন। জেলা প্রশাসকও তাদের হাতে নির্বাচনী আচরণ বিধির লিফলেট তুলে দেন।

    জেলা রিটার্নিং অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী মাগুরা -১ আসনে জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন সিরাজুস সায়েফিন সাঈফ, জাকের পার্টি থেকে মোঃ মাসুদ পারভেজ, বাংলাদেশ কংগ্রেস থেকে এ্যাভোকেট কাজী রেজাউল হোসেন, তৃণমূল বিএনপি থেকে সঞ্জয় কুমার রায় রনি, বাংলাদেশ জাতীয় পার্টি থেকে সঞ্জয় কুমার ভাদুরী, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট থেকে কে. এম. মোতাসিম বিল্লাহ মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

    অন্যদিকে মাগুরা-২ আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯জন। তাঁরা হলেন আওয়ামীলীগের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার, জাকের পার্টি থেকে মুফতি আলী হায়দার, তৃণমূল বিএনপি আখিদুল ইসলাম, জাতীয় পার্টি মোঃ মুরাদ আলী, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) থেকে মোঃ আসাদুজ্জামান, বাংলাদেশ কংগ্রেস থেকে কাজী রেজাউল হোসেনসহ স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বঙ্গবন্ধু পরিষদ মাগুরা জেলা শাখার সভাপতি কর্ণেল (অব:) কাজী শরীফ উদ্দিন,মোঃ মশিয়ার রহমান ও কাজি শফিক।

    বাংলাদেশ সময়: ৯:৩৮ অপরাহ্ণ | শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ