• শিরোনাম

    ভোলায় প্রতিবন্ধীদের কর্ম পরিকল্পনা নিয়ে সুশীল সমাজের সাথে মতবিনিময়

    আলী হোসেন রুবেল ভোলা শনিবার, ২০ মে ২০২৩

    ভোলায় প্রতিবন্ধীদের কর্ম পরিকল্পনা নিয়ে সুশীল সমাজের সাথে মতবিনিময়

    apps

    ভোলায় প্রতিবন্ধীদের কর্ম পরিকল্পনা নির্ধারণের লক্ষ্যে সুশীল সমাজ ও গণমাধ্যম কর্মীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

    গতকালই ২০ই মে রোজ শনিবার সকাল ১০ ঘটিকার সময় ভোলার বাপ্তা বাসস্ট্যান্ড সংলগ্ন প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের আয়োজনে প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের হলরুমে প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদারের সভাপতিত্বে এ কর্ম পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

    উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাচিয়া ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

    প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদার উক্ত কর্মপরিকল্পনা সভার প্রথমে সমাজের এবং রাষ্ট্রের থেকে প্রাপ্ত প্রতিবন্ধীদের অধিকার ও তাদের প্রতি আমাদের সকলের সহানুভূতিশীল হওয়া এবং তাদেরকে কখনো পরিবারের, দেশের, বা সমাজের বোঝা মনে না করা সেই সম্পর্কে অবগত করেন। তারপর তিনি প্রতিবন্ধীদের অধিকার, ও কর্মপরিকল্পনা অর্থাৎ তারা রাষ্ট্র এবং সমাজ থেকে কি কি সুবিধা এবং কি কি ভাতা পেতে পারে যাতে করে শিক্ষা এবং অন্যান্য সুযোগ-সুবিধা থেকে কোন প্রতিবন্ধী কোনভাবেই যেন বঞ্চিত না হয়, সেই সেই বিষয়গুলো নিয়ে সাংবাদিক, সুশীল সমাজ ও শিক্ষকদের ভেতর পাঁচ সদস্য করে জুঁই, শাপলা, গোলাপ, পদ্মা, মেঘনা নামে দল গঠন করে প্রত্যেককে প্রতিবন্ধীরা সমাজ এবং রাষ্ট্র থেকে তাদের প্রাপ্ত অধিকার সম্পর্কের চার,পাঁচটি করে পয়েন্ট প্রথমে মার্কার কলম দিয়ে কাগজে লিখে। তারপর প্রত্যেক দলের দলপতিকে দিয়ে কাগজে লেখা পয়েন্ট গুলো বোর্ডে টানিয়ে উক্ত পয়েন্টগুলো নিয়ে বিস্তারিত যুগোপযোগী এবং অত্যন্ত ফলপ্রসূ আলোচনা করেন। আলোচনা শেষে সকলকে মধ্যাহ্ন ভোজের প্যাকেট হাতে দিয়ে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদার।

    বাংলাদেশ সময়: ৮:৫১ অপরাহ্ণ | শনিবার, ২০ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ