• শিরোনাম

    প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘পিঠা উৎসব-১৪৩০’ উদযাপন

    মোঃ ওমর ফারুক : শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

    প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘পিঠা উৎসব-১৪৩০’ উদযাপন

    apps

    প্রতিটি দেশেরই কিছু ঐতিহ্যবাহী মিষ্টান্ন থাকে যা তাদের দেশের সংস্কৃতিকে উপস্থাপন করে। এমনিভাবে পিঠা-পুলি বাঙালি সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। বাংলার গ্রামে গ্রামে বিশেষত শীতকালে অতিথি আপ্যায়নে পিঠা-পুলির উপস্থিতি বিশেষভাবে লক্ষণীয়।

    আমাদের অনেকেরই শৈশবের স্মৃতি জড়িয়ে আছে মায়ের হাতের গরম পিঠার সাথে। শৈশবের সেই সব স্মৃতির পাতা উল্টাতেই প্রেসিডেন্সি ইউনিভার্সিটি আজ ২৬ জানুয়ারি, শুক্রবার দিনব্যাপী “পিঠা উৎসব-১৪৩০” আয়োজন করে । দিনব্যাপী এই পিঠা উৎসবে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অংশগ্রহণে বাহারি রকমের পিঠা-পুলির প্রায় ১৬ টি স্টলসহ নানা আয়োজনে মুখরিত ছিল ক্যাম্পাস।

    “পিঠা উৎসব-১৪৩০” উদযাপন উপলক্ষে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি কালচারাল ক্লাব একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। লোকজ পল্লী গান ও নৃত্য ছিল উক্ত অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষনীয় দিক। বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনের পাশাপাশি সম্মানিত শিক্ষকগনের অসাধারণ পরিবেশনায় অনুষ্ঠানটি নতুন মাত্রা লাভ করে।

    প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রিন্সিপাল এডভাইজার প্রফেসর ড. আনোয়ারুল কবির সকাল ১০টায় উক্ত “পিঠা উৎসব-১৪৩০” শুভ উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ট্রেজারার, এডভাইজার, বিজনেস অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধানগন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

    বাংলাদেশ সময়: ১০:২৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ