• শিরোনাম

    পবায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ বিতরণ

    নিজস্ব প্রতিবেদক: বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩

    পবায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ বিতরণ

    apps

    রাজশাহীর পবায় ২০২৩-২০২৪ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

    এ কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ তিন হাজার পাঁচ’শ জন কৃষকের মাঝে প্রতি জনকে দুই কেজি করে মোট সাত হাজার কেজি বীজ বিতরণ করা হবে। এর মধ্যে রয়েছে সিনজেনটা ১২০৪ ও ১২০৮ জাত, এসিআই শংকর জাত এবং বিএডিসি এসএল৮এইচ জাতের বীজ।

    বুধবার (১৩ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্তরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বোরো ধানের বীজ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: ইয়াসিন আলী।

    উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসাঃ আরজিয়া বেগম ও মো: ওয়াজেদ আলী খাঁন। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফারজানা তাসনিম।

    এসময় উপস্থিত ছিলেন উদ্ভিদ সংরক্ষণ অফিসার হাফিজুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন দেওয়ান সহ উপজেলার সকল ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা, কৃষক, সাংবাদিক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

    বাংলাদেশ সময়: ৯:১০ অপরাহ্ণ | বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ