• শিরোনাম

    টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

    মো.সোহেল রানা, টাঙ্গাইল: রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

    টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

    apps

    “স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারাদেশের মতো টাঙ্গাইল জেলা লিগ্যাল এইড কমিটির নেতৃত্বে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত হয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকালে টাঙ্গাইল জেলা জজ আদালত প্রাঙ্গণ থেকে এক বর্নাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালির শুরুতে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের কর্মসূচীর উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটি চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ নাজিমুদ্দৌলা।

    র‍্যালিতে টাঙ্গাইল-০৮ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের, টাঙ্গাইল-০২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান (ছোট মনির), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক (জেলা জজ) মোঃ মাহাবুবুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা শাহরিয়ার খান, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এর প্রতিনিধি, পুলিশ সুপার এর প্রতিনিধি, সিভিল সার্জন এর প্রতিনিধি, টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সভাপতি এ কে এম শামিমুল আকতার, পাবলিক প্রসিকিউটর (পিপি)এস আকবর আলী খান, সরকারী কৌসুলী (জি.পি) মোঃ আজিজুর রহমান, জেলা এডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহান শাহ সিদ্দিকী, জেলা লিগ্যাল এইড কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, জেলা ও দায়রা জজ আদালতের বিভিন্ন পর্যায়ের বিচারকবৃন্দ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেটবৃন্দ, জেলা লিগ্যাল এইড অফিসার মনিকা খান, প্যানেল আইনজীবীবৃন্দ, সুবিধাভোগী জনগণ, জেলা ও দায়রা জজ আদালতের ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কর্মকতা-কর্মচারীবৃন্দ, নাগরিক উদ্যোগ ও ব্লাষ্টসহ অন্যান্য বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

    র‍্যালিটি জেলা সদরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শেষে জেলা জজ আদালত প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা লিগ্যাল এইড কমিটি চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ মোঃ নাজিমুদ্দৌলা সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন। টাঙ্গাইল-০৮ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের টাঙ্গাইল-০২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান (ছোট মনির) চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা শাহরিয়ার খান, জেলা ম্যাজিস্ট্রেট এর প্রতিনিধি, পুলিশ সুপার এর প্রতিনিধি, সিভিল সার্জন এর প্রতিনিধি, টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সভাপতি জনাব এ কে এম শামিমুল আকতার, পাবলিক প্রসিকিউটর (পিপি) এস আকবর আলী খান, সরকারী কৌসুলী (জি.পি) আজিজুর রহমান, জেলা এডভোকেট বার সমিতির সভাপতি শামিমুল আক্তার শামিম, সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ শাহান শাহ সিদ্দিকী, জেলা লিগ্যাল এইড কমিটির অন্যান্য সদস্যবৃন্দ প্রমুখ।

    আলোচনা সভায় বক্তারা আইনগত সহায়তা কার্যক্রমের ক্রম অগ্রগতির ধারাবাহিকতা রক্ষাসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড কার্যক্রমকে আরো প্রসারিত করার উপর গুরুত্ব আরোপ করেন। আলোচনা সভায় শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী পুরুষ ক্যাটাগরিতে, মোঃ আবু বকর সিদ্দিকী এবং মহিলা ক্যাটাগরিতে, বেগম হোসনে আরা আহম্মেদকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। দিবসটি উদযাপন উপলক্ষে জেলা জজ আদালত প্রাঙ্গনে রক্তদান কর্মসূচী ও বিনামূল্যে স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারী সংস্থার অংশগ্রহণে দিনব্যাপী লিগ্যাল এইড মেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।দিবসটি পালনের মাধ্যমে সরকারী আইনগত সহায়তা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি পাচ্ছে।

    বাংলাদেশ সময়: ৯:২৫ অপরাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ