• শিরোনাম

    দেশে ইস্তাম্বুল ওকান ইউনিভার্সিটির অফিস উদ্বোধন

    নিউজ ডেস্কঃ মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪

    দেশে ইস্তাম্বুল ওকান ইউনিভার্সিটির অফিস উদ্বোধন

    apps

    বৈশ্বিক শিক্ষার প্রতি দায়বদ্ধতার জন্য বিখ্যাত ইস্তাম্বুলের ওকান ইউনিভার্সিটি। এর ধারাবাহিকতায় বাংলাদেশে জিএমসি স্টাডিজের সহযোগিতায় এই ইউনিভার্সিটির একটি অফিস উদ্বোধন করা হয়েছে। এতে তুরস্ক এবং বাংলাদেশের মধ্যে শিক্ষাগত সহযোগিতার একটি উল্লেখযোগ্য মাইলফলক সংযোগ স্থাপন হয়েছে। রবিবার (১৪ জানুয়ারি) ঢাকার একটি অভিজাত হোটেলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। তবে গুলশান-১ নাভানা টাওয়ারে এই ইউনিভার্সিটির দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করা হবে।

    উদ্বোধনী অনুষ্ঠানে ওকান ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল অফিসের পরিচালক ওমর ফারুক এরকান এবং ম্যানেজার মিরাচ শাহিন, কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ) মারিয়াম মুন্নি, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার (বাংলাদেশ) মো. হাশিম রাব্বি উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জিএমসি স্টাডিজের ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান চৌধুরী, জিএমসি স্টাডিজের গ্লোবাল ম্যানেজার মো. শরীফ হোসেন এবং জিএমসি স্টাডিজের সদস্যরা।

    বাংলাদেশি ছাত্রছাত্রীদের উচ্চশিক্ষার জন্য বাংলাদেশে তুরস্কের এই অফিসটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়া একাডেমিক প্রোগ্রাম, ভর্তি এবং ভিসা পদ্ধতির পরামর্শ এবং শিক্ষার্থীদের নানা বিষয়ে সহায়ক হবে। একই সঙ্গে শিক্ষা ও সংস্কৃতির মাধ্যমে দুই দেশের মধ্যে সেতুবন্ধ হিসাবে কাজ করবে।

    বাংলাদেশ সময়: ৫:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ