• শিরোনাম

    কাজিপুরে স্মার্ট বিদ্যালয় রূপান্তরে সভাপতির অনন্য ভূমিকা

    আব্দুস সোবহান চান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩

    কাজিপুরে স্মার্ট বিদ্যালয় রূপান্তরে সভাপতির অনন্য ভূমিকা

    apps

    কাজিপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে সর্ব প্রথম স্মার্ট বিদ্যালয় বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় স্মার্ট হিসেবে উন্নত হলো।
    গতকাল ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে স্কুলে পরিদর্শনে এসে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। যমুনা নদীতে পুরোপুরি বিলীন শুভগাছা ইউনিয়ন। যৎসামান্য অংশ যেটুকু নদীর কিনারে রয়েছে তাতেই স্কুলটি দাঁড়িয়ে আছে। এখানকার শিক্ষার্থীদের অভিভাবকগণ বেশীরভাগ হতদরিদ্র। তাছাড়াও বর্ষা মৌসুমে স্কুলে পানি থই থই করে। সেই স্কুলটি আজ স্মার্ট বিদ্যালয় হিসেবে স্বীকৃত।

    এর পিছনে যার অবদান, ম্যানেজিং কমিটির সভাপতি অমিত হাসান নয়ন জানালেন তার কার্যক্রম ও সহযোগিতার কথা। তিনি বলেন, আমার দাদা স্কুলটি প্রতিষ্ঠা করে তিনিই দেখভাল করেছেন। তারপর আমার বাবা সভাপতির দায়িত্বে ছিলেন, এখন আমি দায়িত্বে আছি। জানা যায়, শিক্ষার্থীদের ইউনিফর্ম, মিট ডে মিল, ডিজিটাল হাজিরা, দরিদ্র ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা, নিজস্ব অর্থে করে থাকেন। স্কুলের সকল অবস্থা সি সি ক্যামেরায় নিয়ণ্ত্রন করেন। তার এমন কার্যক্রমে মুগ্ধ হয়ে প্রধান অতিথি জেলা প্রশাসক এক টন চাল বরাদ্দ ঘোষণা করেন। বিশেষ অতিথি কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী স্কুলের মাঠে মাটি ভরাটের জন্য টিআর, কাবিখার বরাদ্দের আস্শাস দেন।

    এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, সহকারী কমিশনার (ভূমি) কাজী অনিক ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। সভাপতির অনন্য ভূমিকা পালনে মুগ্ধতায় নির্ভয়ে স্বস্তিতে আছে অভিভাবকগণ।

    বাংলাদেশ সময়: ৯:১০ অপরাহ্ণ | শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ