• শিরোনাম

    টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি চলছে

    সুজন সারোয়ার, টঙ্গী : বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

    টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি চলছে

    apps

    গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় সমাবেশ বিশ্ব ইজতেমা এবারও ৬ দিনে দুই পর্বে অনুষ্ঠিত হবে। তাবলীগ জামায়াত আয়োজিত এই সমাবেশকে সফল ও সার্থক করতে বিশ্ব ইজতেমা ময়দানের প্রস্তুতির কাজ চলছে। ইজতেমা ঘিরে কয়েক স্থরের নিরাপত্তার পাশাপাশি কঠোর নজরদারি থাকবে বলে জানিয়েছে পুলিশ।

    প্রস্তুতির অংশ হিসেবে ইজতেমা ময়দানের বিপুল সংখ্যক মানুষ গাজীপুর, ঢাকা ও আশপাশের এলাকা থেকে এসে দলে দলে ভাগ হয়ে স্বেচ্ছাশ্রমে কাজ করছেন। নিচু জমি ভরাট, সামিয়ানা টানানো, রাস্তাঘাট মেরামত ও পয়ঃনিষ্কাশনের কাজ চলছে দ্রুত গতিতে। ইজতেমা ময়দানে নিরবিচ্ছিন্ন বিদুৎ, মাইক ও মঞ্চ তৈরির কাজ চলছে। সেনাবাহিনীর তত্বাবধানে নির্মাণ হচ্ছে ৭টি ভাসমান ব্রিজ।

    এসব কাজ শেষ হলেই বিশাল মাঠের বিভিন্ন পয়েন্টে লাগানো হবে বৈদ্যুতিক তার ও বাতি। ৫৪তম এই বিশ্ব ইজতেমা সফল করতে, নানান পদক্ষেপ নিয়েছেন তাবলীগ জামাতের মুরুব্বীরা। তবে ইজতেমার শুরুর আগেই সব কাজ সম্পন্ন হবে বলে তারা আশাবাদী।

    দুই বছর পর এবার দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং মাঝে চারদিন বিরতি দিয়ে ২০ থেকে ২২ জানুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

    বাংলাদেশ সময়: ৮:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ