• শিরোনাম

    চুয়াডাঙ্গায় পিছিয়ে পড়া প্রশিক্ষণার্থীদের মধ্যে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ সার্টিফিকেট বিতরণ

    রিফাত রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : রবিবার, ০৯ জুলাই ২০২৩

    চুয়াডাঙ্গায় পিছিয়ে পড়া প্রশিক্ষণার্থীদের মধ্যে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ সার্টিফিকেট বিতরণ

    apps

    চুয়াডাঙ্গায় পিছিয়ে পড়া প্রশিক্ষণার্থীদের মধ্যে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ সার্টিফিকেট বিতরণ করা হয়। শনিবার বেলা ১২টায় চুয়াডাঙ্গা শহরের একাডেমী বিদ্যালয় মোড়ে অবস্হিত বহুমুখী মানব কল্যাণ সংস্হার কার্যালয়ে সার্টিফিকেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
    ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কারিগরী শিক্ষা বোর্ডের সার্টিফিকেট বিতরণের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আব্দুস সালাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বহুমুখী মানব কল্যাণ সমিতির নির্বাহী চেয়ারম্যান আহমেদ পিপুল।

    উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন, সাংবাদিক শাহ আলম সনি প্রমুখ। এসময় বক্তারা বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল ধারায় নিয়ে আসায় প্রধানমন্ত্রীর লক্ষ্য। সেই লক্ষেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এই কারনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। যাতে তারা নিজেদের পায়ে দাঁড়াতে পারেন। উপস্থাপনা করেন সংস্থার নির্বাহী পরিচালক সাংবাদিক বিপুল আশরাফ।

    “দুস্হ্য, বিধবা, স্বামী পরিত্যক্ত ও হতদরিদ্র জনগোষ্ঠীকে প্রশিক্ষণের মাধ্যমে আর্থ সামাজিক অবস্হার উন্নয়ন” প্রকল্প বাস্তবায়ন করছে সমাজসেবা অধিদপ্তর এবং বহুমুখী মানব কল্যাণ সংস্থা। এ প্রকল্পের আওতায় ইতিমধ্যে ৫টি জেলায় ২ হাজার ৮০০ জন কম্পিউটার ও ২ হাজার ১০০ জনের ড্রাইভিং প্রশিক্ষণ দেয়া হয়।

    বাংলাদেশ সময়: ১২:২০ পূর্বাহ্ণ | রবিবার, ০৯ জুলাই ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ