• শিরোনাম

    গাইবান্ধায় গ্লোবাল ভিলেজ মেধাবৃত্তি পরীক্ষায় বসলো ৩ শতাধিক শিক্ষার্থী

    লিটন মিয়া লাকু রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

    গাইবান্ধায় গ্লোবাল ভিলেজ মেধাবৃত্তি পরীক্ষায় বসলো ৩ শতাধিক শিক্ষার্থী

    apps

    গাইবান্ধা সদরের তুলশীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয়ে কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে মেধাবৃত্তি পরীক্ষা শুরু হয়েছে। এতে প্রথম দিনে ১১টি প্রতিষ্ঠানের ৩৬১ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

    এর আগে গত শনিবার (৯ ডিসেম্বর) বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগার কর্তৃক আয়োজিত আঞ্চলিক কিন্ডার গার্টেন গ্লোবাল ভিলেজ মেধাবৃত্তি এসোসিয়েশনে এই পরীক্ষা শুরু হয় । যা শেষ হয় রবিবার (১০ ডিসেম্বর)।

    এদিকে, প্রাথমিকের পঞ্চম শ্রেণিতে বৃত্তি পরীক্ষা না থাকায় কিন্ডার গার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি পরীক্ষায় শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

    জানা যায়, গাইবান্ধার বিভিন্ন গ্রামাঞ্চলের চালু থাকা বিভিন্ন কিন্ডার গার্টেন স্কুল সমূহের শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনের অনুপ্রেরণার পাশাপাশি শিক্ষার্থীদের মাসিক মেধাবৃত্তির আওতায় আনার উদ্যোগ গ্রহণ করে বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগার । এরই ধারাবাহিকতায় তুলশীঘাট আঞ্চলিক কিন্ডার গার্টেন বৃত্তি উন্নয়ন প্রকল্পের সদস্যভূক্ত স্কুল সমুহের বিশেষ মেধাবৃত্তি পরীক্ষা শুরু করা হয়।

    বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগারের সহ সভাপতি শাহ মো. আবু আউয়াল রিজু জানান, প্রাথমিক শিক্ষায় কিন্ডার গার্টেন স্কুলসমূহ ব্যাপক অবদান রেখে চলেছে। বর্তমানে শিশু শিক্ষার্থীদের প্রতিযোগীতার বিশেষ কোন ক্ষেত্র নেই। তাই বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগার কর্তৃক আয়োজিত আঞ্চলিক কিন্ডার গার্টেন গ্লোবাল ভিলেজ মেধাবৃত্তি পরীক্ষায় ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অনেক।

    বাংলাদেশ সময়: ৯:০৮ অপরাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ