• শিরোনাম

    কালিয়ায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত।

    খাইরুল ইসলাম চৌধুরী, স্টাফ রিপোর্টার, নড়াইল : সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩

    কালিয়ায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত।

    apps

    নড়াইলের কালিয়ার চাচুড়ী লাইনের খালে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। ১৬ সেপ্টেম্বর বিকেলে চাচুড়ী যুব সংঘের আয়োজনে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। বাইচে ছোট-বড় ১২টি নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিকেল ৪টা থেকে শুরু হওয়া নৌকাবাইচ দেখতে দুই পাড়ে হাজার হাজার মানুষের ভিড়। প্রচণ্ড রোদ উপেক্ষা করে নৌকাবাইচ দেখতে আসেন স্থানীয়রা। এসময় তারা প্রতিবছর এমন উৎসবের আয়োজন করার কথা বলেন।

    নৌকাবাইচে প্রথম স্থান অধিকার করে ধাড়িয়াঘাটা গ্রামের নিতাই তরফদারের নৌকা, চাচুড়ী গ্রামের নবীর গাজীর নৌকা ২য় স্থান অধিকার করে। প্রতিযোগিতায় ৩য় স্থান নির্ধারণসহ অংশগ্রহণকারী সবাইকে পুরস্কৃত করা হয়।
    প্রথম বিজয়ীকে পুরস্কার হিসেবে ৩২ ইঞ্চি ও দ্বিতীয় বিজয়ীর হাতে ২৪ ইঞ্চি টেলিভিশন তুলে দেন অনুষ্ঠানে উপস্থিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব নিশ্চিন্ত কুমার পোদ্দার, কালিয়া পৌরসভার সাবেক মেয়র মুশফিকরু রহমান লিটন, কালিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আশিষ ভট্টাচার্য।

    সন্তানদের নিয়ে নৌকাবাইচ দেখতে আসা মির্জাপুর গ্রামের রুবেল শেখ বলেন, এখন আর গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী অনুষ্ঠানগুলো হয় না। এই এলাকায় নৌকাবাইচ হচ্ছে দেখে ভালো লাগছে। ছেলে মেয়েকে সঙ্গে এনেছি তারা নৌকা বাইচ দেখে খুবই আনন্দিত।
    আয়োজক তৌরুত মোল্যা, ওসিকার রহমান ও ইমরুল শেখ জানান, এ বছর আমাদের ১৮তম নৌকাবাইচ অনুষ্ঠিত হলো। ভবিষ্যতে আরও বড় করে আয়োজন করার কথা বলেন।

    বাংলাদেশ সময়: ১০:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ