• শিরোনাম

    এইচএসসিতে ডেমরায় সামসুল হক খান স্কুল এন্ড কলেজের ঈর্ষনীয় সাফল্য।

    মো: ওমর ফারুকঃ সোমবার, ২৭ নভেম্বর ২০২৩

    এইচএসসিতে ডেমরায় সামসুল হক খান স্কুল এন্ড কলেজের ঈর্ষনীয় সাফল্য।

    apps

    এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে আজ। ঢাকা বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ৪৪ শতাংশ বলে বোর্ড সূত্রে জানা গেছে।২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় ৮৯৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে রেকর্ড গড়েছে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার এইচএসসিতে মোট অংশ নেয় ১০৯৮ জন। এবার পাশের হার ৯৯.৮২ শতাংশ। এর মধ্যে ১০৯৬ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে।

    এবারের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশগ্রহণ করেছে ৭২৭ জন। কৃতকার্য হয়েছে ৭২৭ জন। পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৬৯৬ জন। ব্যবসায় শিক্ষায় মোট ২২৮ জন শিক্ষার্থী অংশ নেয় এবং জিপিএ-৫ পেয়েছে ১৩৫ জন। মানবিক শাখায় ১৪১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয় এবং । তার মধ্যে জিপিএ পেয়েছে ৬৮ জন।

    প্রতিষ্ঠানের চোখ ধাঁধানো ধারাবাহিক অর্জন এইচএসসিসহ সকল পর্যায়ে। গৌরবোজ্জ্বল সাফল্যে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ ঢাকাসহ সারা দেশে শিক্ষার্থী-অভিভাবকদের কাছে ক্রমশ আকর্ষণীয় হয়ে উঠেছে। আনন্দঘন সাফল্যে শিক্ষার্থী-অভিভাবক সকলেই উচ্ছ্বসিত ও আবেগাপ্লুত।

    ফলাফল প্রকাশের পর প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো.মাহবুবুর রহমান মোল্লা এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অভিনন্দন জানিয়েছেন।

    গভর্নিং বডির চেয়ারম্যান আলহাজ মো. সামসুদ্দিন ভূঁইয়া সেন্টু উত্তীর্ণ শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করে বলেন, শিক্ষকদের আপ্রাণ চেষ্টা ও অভিভাবকদের নিয়মিত তদারকির ফলেই ছেলে-মেয়েরা এইচএসসি পরীক্ষায় আশাব্যাঞ্জক ফল অর্জন করেছে।

    এসএসসি ও এইচএসসিতে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ বারবার গৌরবোজ্জ্বল ফল অর্জন করে। ২০১৫ সালে এসএসসিতে ঢাকা বোর্ডে প্রথম হয়েছে, ২০১২ সালে হয়েছে দ্বিতীয়। ২০০৭ সালে শতকরা পাসের ভিত্তিতে এইচএসসিতে ঢাকা বোর্ডে এ প্রতিষ্ঠান প্রথম হয়। কেবল শ্রেণিকক্ষের লেখাপড়া নিয়েই এ প্রতিষ্ঠান সীমাবদ্ধ নয়, একটা বিস্তৃত সাংস্কৃতিক পরিমণ্ডলও রয়েছে।

    বাংলাদেশ সময়: ২:০৫ অপরাহ্ণ | সোমবার, ২৭ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ