• শিরোনাম

    হবিগঞ্জে সবজির বাজারে, আগুন উদাও হাঁসের ডিম

    হবিগঞ্জ জেলা প্রতিনিধি শনিবার, ২১ অক্টোবর ২০২৩

    হবিগঞ্জে  সবজির বাজারে,  আগুন  উদাও হাঁসের ডিম

    apps

    হবিগঞ্জে গত ১০ দিনের ব্যবধানে সব ধরনের সবজি প্রায় দ্বিগুণ মূল্যে বিক্রয় হচ্ছে। এরই মধ্যে পাওয়া যাচ্ছে না হাঁসের ডিম। গত তিন চার দিন হাঁসের ডিম বাজার থেকে পুরোপুরি উধাও হয়ে গিয়েছিল। নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে বিপাকে নিম্ন আয়ের মানুষ।

    বৃহস্পতিবার ১৯ অক্টোবর শায়েস্তানগর বাজারে গিয়ে দেখা যায়, কয়েকটা দোকানে হাঁসের ডিম আছে। তবে এক হালি হাঁসের ডিমের দাম বিক্রেতারা রাখছেন ৮০ টাকা। হঠাৎ করে হাঁসের ডিম বাজার থেকে উধাও কেন এই তথ্য জানতে গিয়ে অনেকের সাথে কথা বলে জানা যায়, অতি বৃষ্টির কারণে খাল বিল ডোবা নালায় অধিক পানি হয়েছে। ফলে হাসেরা পর্যাপ্ত পরিমাণ খাবার পাচ্ছে না, এইজন্য হাস নাকি এই সময়ে প্রায় ডিম দেওয়া বন্ধুই করে দিয়েছে। যার জন্য বাজারে হাঁসের ডিম সরবরাহ নাই।

    অন্যদিকে সবজির বাজারে আগুন আলু যথারীতি বিক্রয় হচ্ছে ৫০ টাকা কেজি। বেগুন ৯০, সিম ১৬০, পটল ৮০, ঝিঙ্গা ৮০, করলা ৯০, কাকরোল ৮০, কচুর মুখি ৯০, লাউ মাঝারি ৭০/৮০, যা গত ১০ দিন আগেও ৩০-৪০ টাকা করে কেজি বিক্রয় হতো।

    এই পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষরা পড়েছেন বিপাকে যে পরিমাণ আয় করেন তা দিয়ে কোনভাবেই তারা সংসার ঠিকমতো চালাতে পারতেছেন না। বাজারে আসা দিনমজুর ফজল মিয়ার সাথে কথা বললে তিনি জানান সারাদিনে ৬ শত টাকা রুজি করেছেন। এই ৬ শত টাকা দিয়ে পরিবারের বাজারের তালিকার হিসাব কোনভাবেই মিলাতে পারছেন না।

    অন্যদিকে বিক্রেতাদের দাবি গত কয়েকদিন টানা বৃষ্টির কারণে সবজির জমিগুলো তলিয়ে গেছে নষ্ট হয়ে গেছে অধিকাংশ ক্ষেতের সবজি। যার জন্য পাইকারি বাজার থেকে আগের তুলনায় প্রায় দ্বিগুণ মূল্যে ক্রয় করতে হচ্ছে সবজি। এইজন্য তারা খুচরা বাজারেও অধিক মূল্যে সবজি বিক্রয় করতে বাধ্য হচ্ছেন। সাধারণ মানুষ ভুক্তভোগী ও হিমশিম খাচ্ছে।

    বাংলাদেশ সময়: ১০:৩৭ অপরাহ্ণ | শনিবার, ২১ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ