• শিরোনাম

    সিরাজগঞ্জে জোড় পূর্বক জমি দখলের চেষ্টা ও প্রকৃত মালিক,স্বজনদের মারপিটের অভিযোগে সংবাদ সন্মেলন

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ বুধবার, ০১ মার্চ ২০২৩

    সিরাজগঞ্জে জোড় পূর্বক জমি দখলের চেষ্টা ও প্রকৃত মালিক,স্বজনদের মারপিটের অভিযোগে সংবাদ সন্মেলন

    apps

    আদালতের স্থিতাবস্থা জারী থাকা স্বত্বেও ঢাকা মহানগরের এক যুবলীগ নেতার বিরুদ্ধে সিরাজগঞ্জের বেলকুচির নূরুল ইসলাম নামে এক ব্যক্তির জমি জোরপূর্বক দখলের চেষ্টা সহ ওই কৃষক পরিবারের নারীসহ ৩জনকে মারপিট করার অভিযোগে সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।

    মঙ্গলবার(২৮ ফেব্রয়ারী) সকালে বেলকুচি উপজেলার খাস সোনামুখী এলাকায় নিজ বাড়ীতে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন কৃষক নুরুল ইসলাম ও তার পরিবার।

    সংবাদ সম্মেলনে নুরুল ইসলাম বলেন, ঢাকা দক্ষিণ যুবলীগের ২০নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবু হান্নান সিদ্দিকীর নেতৃত্বে তার কেনা সম্পত্তি জোরপূর্বক দখলের পায়তারা করা হচ্ছে। আদালতের স্থিতাবস্থা থাকলেও তারা ওই সম্পত্তিতে ঘর তুলতে যায়। তারা প্রভাবশালী হওয়ায় পুরো পরিবার নিয়ে আতংকের মধ্যে রয়েছেন বলে উল্লেখ করেন নুরুল ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত চার দফায় ৩৫ সোনামুখী মৌজার বিভিন্ন দাগে জোতদার অচিন্ত, শ্রীকান্ত, ভোলা, খোকন, সুশান্ত, লিটন, মনো ও শ্যামলের কাছ থেকে ৩৫ শতাংশ জমি ক্রয় করি। জমির খাজনা-খারিজ করে জমিতে দীর্ঘদিন ধরে ভোগদখলে রয়েছি। এ অবস্থায় ২০২১ সালের শেষের দিকে একই মৌজা থেকে মঙ্গল, আনন্দ, কৃষ্ণ ও সাধনের জমি কেনেন যুবলীগ নেতা আবু হান্নান সিদ্দিকীর ছোট ভাই পার সগুনা গ্রামের মো. ইমরান। কিন্তু তিনি এসে তার কেনা ও দখলীয় সম্পত্তি দাবী করেন। ওই জমি ছেড়ে দিতে বিভিন্ন সময় হুমকি-ধামকিও দেন। এ বিষয়ে আমি আদালতে আবেদন করলে বিচারক ওই জমির উপর স্থিতাবস্থা জারী করেন। এ অবস্থায় গত ২৬ ফেব্রুয়ারি সকালে যুবলীগ নেতা আবু হান্নান সিদ্দিকী ও ইমরানের নেতৃত্বে লিটন, আব্দুল লতিফ সরকার, সাবেক মেম্বর রানা, আমিরুল, শহীদুল, সাত্তার মাস্টার, তোতা ভুইয়া, কাইয়ুমসহ ১৫/২০ জনের একটি দল জোরপূর্ব আমার সম্পত্তি দখলের জন্য সেখানে বসতঘর নির্মাণকাজ শুরু করে। বাঁধা দিতে গেলে আমার ছোট ভাই হায়দার আলী, ছোট ভাইয়ের স্ত্রী সালমা ও আসমাকে বেধড়ক মারপিট করে। এ বিষয়ে থানায় অভিযোগ দিতে গেলেও অভিযোগ নেয়া হয়নি বলে উল্লেখ করেন নুরুল ইসলাম।

    বাংলাদেশ সময়: ৬:১২ অপরাহ্ণ | বুধবার, ০১ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ