• শিরোনাম

    শেরপুরে জমি নিয়ে বিরোধের জেড়ে পাকা ধান কেটে নেয়ার অভিযোগ

    এনামুল হক,শেরপুরঃ মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

    শেরপুরে জমি নিয়ে বিরোধের জেড়ে পাকা ধান কেটে নেয়ার অভিযোগ

    apps

    শেরপুর সদর উপজেলার ৯নং চরমোচারিয়া ইউনিয়নের কেন্দুয়ারচর এলাকায় পূর্ব শত্রুতার জেরে গভীর রাতে মাঠে পাকা ধান কেটে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠেছে। গত ২৩ নভেম্বর রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী মো. শহিদুল ইসলাম বাবুল মিয়া শেরপুর সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও এখনো মামলা হয়নি।

    অভিযোগ সূত্রে জানা যায়, শেরপুর সদর উপজেলার চরমোচারিয়া মাঝপাড়া (গাঙ্গিনাপাড়) গ্রামের কৃষক শহিদুল ইসলাম বাবুল ও তার ভাইগন মায়ের ওয়ারিশ সূত্রে তফসিল ভুক্ত জমির মালিক হয়ে প্রায় ৬০ বছর যাবৎ ভোগ দখল করে আসছিলো। মো. আব্দুল হালিম (৬০) সহ কিছু লোকজন তাদের জমিতে মাদের মালিকানা দাবি করে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছিলো। এর অংশ হিসেবে মোচারেরচর মৌজার বিআরএস দাগ নং-১৬০ এর ১৮ শতাংশ জমিতে আমন ধান কেটে নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী মো. শহিদুল ইসলাম বাবুল বাদী হয়ে মো. আব্দুল হালিম (৬০), মো. ফকির আলী (৩৫), মো. মিসকিন (৩০), মো. সাজু মিয়া (২৮) ও মো. লাজু মিয়া (২৮) এর নামে থানায় অভিযোগ করে।

    এ ব্যাপারে ভুক্তভোগী মো. শহিদুল ইসলাম বাবুলের সঙ্গে কথা হলে তিনি বলেন, “ওই সম্পত্তি আমার মায়ের ওয়ারিশ সূত্রে পাওয়া। আমরা এই জমি ৬০ বছর যাবত ভোগ দখল করে আসছি। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দিয়েছি। তবে এ ঘটনায় অভিযুক্তগণ ধান কাটার বিষয়টি স্বীকার করেন।তবে আগে তাদের লাগানো ধান ওরা নষ্ট করেছেন বলে জানান।সেসাথে জমি নিয়ে বিরোধ চলছে এটা তারা স্বীকার করেন।

    এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসআই নুরুল ইসলাম বলেন, আমি ঘটনাস্থলে পরিদর্শন করেছি, উর্ধ্বতন কর্মকর্তাকে রিপোর্ট প্রদান করেছি। শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, আমরা ঘটনা শুনেছি এবং প্রাথমিক তদন্তের জন্য অফিসার পাঠিয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

    বাংলাদেশ সময়: ১২:০০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ