• শিরোনাম

    রাজধানীর ডেমরা ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন “প্রকৃতি”কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে

    শরীফ আহমেদ প্রতিবেদন: সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২

    রাজধানীর ডেমরা ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন “প্রকৃতি”কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে

    apps

    গতকাল রাজধানীর যাত্রাবাড়ী ডেমরা থানা অন্তর্গত ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন “প্রকৃতি” এর কার্যনিবার্হী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
    আত্ন-সামাজিক সংগঠন প্রকৃতি এর কার্যনিবার্হী কমিটির নির্বাচন অনুষ্ঠিত
    স্বাস্থ্যই সকল উৎসের মূল, স্লোগান নিয়ে রাজধানীর মাতুয়াইলে অবস্থিত সামাজিক সংগঠন “প্রকৃতি”। এর কার্যনিবার্হী কমিটির নির্বাচন ২০২৩ হতে ২০২৫ অনুষ্ঠিত হচ্ছে।
    গত রোববার ২৫ ডিসেম্বর “প্রকৃতি”র নিজস্ব অফিসে এই নির্বাচন পরিচালনা করছেন নির্বাচন কমিটি।
    এই নির্বাচনে ৯টি পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন সভাপতি ডা. মনজুরুল হক মন্টু, সাংগঠনিক সম্পাদক মোঃ মাহবুবুর রহমান বরকা, দপ্তর সম্পাদক মোঃ আবদুল লতিফ, ক্রিয়া সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ আলম মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সেলিম মিয়া। মোট ভোটার ৩৫৬ জন।
    প্রতিদ্বন্দ্বীতা করেছেন, সহ-সভাপতি পদে ৪ জন, প্রার্থীরা হলেন আলহাজ্ব মোঃ মহিবল্লাহ, কাজী নাসিরুল আলম শাহীন, মোঃ সিদ্দিক আলম মন্টু, মাহবুব আলম। সাধারণ সম্পাদক পদে ৩ জন, প্রার্থীরা হলেন মোঃ আমিনুল এহ্সান, মোঃ সুজাত আলী জাকারিয়া, ডাঃ এ কে এম ফিরোজ শিকদার। সহ-সাধারণ সম্পাদক পদে ৩জন, প্রার্থীরা হলেন হাজী মোঃ ইকবাল কবির, জালাল উদ্দিন আহম্মেদ, মোঃ মশিউর রহমান। ধর্ম-সম্পাদক পদে ৩ জন, প্রার্থীরা হলেন মোঃ আব্দুল্লাহ, মোঃ নয়নুর রহমান নয়ন, মোঃ ইকবাল হোসেন।
    অর্থ সম্পাদক পদে ২ জন, প্রার্থীরা হলেন মোঃ জাকারিয়া, মোঃ মাহাবুবুদ্দিন খান। উন্নয়ন সম্পাদকে ২ জন, প্রার্থীরা হলেন মোঃ মোশারফ হোসেন, নগেন্দ্র চন্দ্র সরকার। সমাজ কল্যান সম্পাদকে ২ জন মোঃ মতিয়ার রহমান, মোঃ সেলিম খান। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদকে ২ জন, প্রার্থীরা হলেন মোঃ শাহজাহান ঢালী, মোঃ ইস্কান্দার আলী খান।
    এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, মো: হাবিবুর রহমান স্বপন, মোঃ জামাল হোসেন, মোঃ সুমন আহম্মেদ, মোঃ বজলুর রহমান খান কানন, ফরিদ আহম্মেদ, মোঃ মহসিন উদ্দিন, মোঃ সামসুল হক খান স্বপন, মোঃ সেলিম জাবেদ।
    এই সময় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সভাপতি ডা. মনজুরুল হক মন্টু বলেন, “প্রকৃতি” মানবিক ও সামাজিক সংগঠনের ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই সংগঠন একটি অরাজনৈতিক সংগঠন। সরকারি চাকরিতে অবসরের পরে ২০০৯ সাল থেকে এই সংগঠন শুরু করি। “প্রকৃতি” সভাপতি
    ডা: মনজুরুল হক মন্টু বলেন, এই সংগঠন একটি ব্যায়ামনির্ভর সংগঠন এবং এই মাঠেই (নিজস্ব কার্যালয় মাঠ) এক সাথে আমরা ব্যায়াম করি। ‍‍`আমরা স্বাস্থ্য সচেতন‍‍` এই স্লোগানকে ধারণ করে প্রতিদিনই ব্যায়াম করি। এই ব্যায়াম আমরা বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন ও বিক্ষিপ্তভাবে করতাম। এরপর ২০১৬ সালের ২৩শে ডিসেম্বর সংগঠনে সদস্যরা মিলে ১২ কাঠা জমি ক্রয় করি। এই ব্যায়াম থেকেই আজকে আমাদের সংগঠনে ৩৫৬ জন সদস্য হয়েছে।
    “প্রকৃতি” কার্যনির্বাহী সভাপতি মনজুরুল হক মন্টু আরও বলেন, আমাদের ভবিষ্যৎ চিন্তাভাবনা গরিব অসহায় লোকদের জন্য এবং সংগঠনের সদস্যদের স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যে একটি হাসপাতাল তৈরি করবো। আমরা চাই সমাজের প্রতিটি মানুষ স্বাস্থ্য সচেতন হোক।
    বাংলার নবকন্ঠের প্রশ্নের উত্তরে ডা: মনজুরুল হক মন্টু বলেন, আমাদের সংগঠনের সদস্য হতে প্রতিদিন সকালে আমাদের সাথে ব্যায়াম করতে হবে।
    আজকের নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোতাহার হোসেন লিটন বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমার যে প্রার্থী এবং যারা সাধারণ ভোটার রয়েছেন তারা নির্বাচন আচরণবিধি মেনেই নির্বাচন করছেন। খুব স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা ভোট দিয়েছেন। যেহেতু এটা একটিয় অরাজনৈতিক সংগঠন, তাই এখানে বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার মত কোন ঘটনা ঘটেনি। কোন প্রার্থীর অভিযোগ পাইনি।

    বাংলাদেশ সময়: ১২:৪৯ অপরাহ্ণ | সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ