• শিরোনাম

    যদুবয়রায় ভিজিডি কার্ডের সুবিধা বঞ্চিত এক মহিলাকে লাঞ্চিতের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি : মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

    যদুবয়রায় ভিজিডি কার্ডের সুবিধা বঞ্চিত এক মহিলাকে লাঞ্চিতের অভিযোগ  ইউপি সদস্যের বিরুদ্ধে

    apps

    কুষ্টিয়ার কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের ২ নং ওয়ার্ড সদস্য কর্তৃক লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে ভিজিডি কার্ডের সুবিধা বঞ্চিত আছিয়া খাতুন (রহিমা) (৫০) নামের এক মহিলাকে ।

    জানা গেছে, গত সোমবার ভিজিডির চাউলের কার্ড চাইতে গেলে ইউপি সদস্য খোকন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ লাঞ্ছিত করেন। মঙ্গলবার ওই নারী ইউপি সদস্যর বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট নিকট লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানা গেছে।

    লাঞ্ছিত আছিয়া খাতুন (রহিমা) কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের রসুলপুর গ্রামের মৃত মকছেদ আলীর মেয়ে।

    ভুক্তভোগী রহিমা খাতুন জানান, ৬ বছর পূর্ব থেকে তিনি ভিজিডি কার্ডের চাউলের সুবিধা ভোগ করেন। তার জাতীয় পরিচয় পত্রের সাথে ভিজিডি কার্ডের নামের মিল না থাকায় তিনি গত তিনবার চাউল উত্তোলন করতে পারেননি। বিষয়টি তিনি যদুবয়রা ইউনিয়ন এর ২ নং ওয়ার্ড সদস্য খোকনকে জানালে ইউপি সদস্য তার কাছে ৫ হাজার টাকা দাবী করেন। তিনি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ইউপি সদস্য তার ভিজিডির কার্ড নিয়ে সমাধান না করে গত ৪ মাস যাবত বিভিন্ন টালবাহানা করতে থাকেন। সোমবার তিনি বিষয়টি যদুবয়রা ইউপি চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান ইউপি সদস্যর নিকট থেকে কার্ড আনতে বলেন। এসময় তিনি কার্ড ফেরত চাইতে গেলে ইউপি সদস্য খোকন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারতে উদ্যত হন। সুবিচারের আশায় পরবর্তীতে মঙ্গলবার তিনি ইউপি সদস্যর বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান।

    এ বিষয়ে যদুবয়রা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান জানান, বিষয়টি তিনি শুনেছেন। অসহায় একজন নারীর সাথে এমন অশালীন আচরণ খুবই দুঃখজনক বলে মন্তব্য করেন। বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাবেন বলে জানান।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল জানান, অভিযোগ পেয়েছি, খোঁজ খবর নিয়ে ইউপি সদস্যর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

    বাংলাদেশ সময়: ৮:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ