• শিরোনাম

    মিরপুরে প্রাণিসম্পদ পণ্য ও প্রযুক্তি প্রদর্শনী-২০২৩ উদ্বোধন

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি : শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

    মিরপুরে প্রাণিসম্পদ পণ্য ও প্রযুক্তি প্রদর্শনী-২০২৩ উদ্বোধন

    apps

    শনিবার (২৫ ফেব্রুয়ারী) বেলা ১২ টার দিকে “স্মার্ট লাইভষ্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ার মিরপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে প্রাণিসম্পদ পণ্য ও প্রযুক্তি প্রদর্শনী-২০২৩ উদ্বোধন করা হয়েছে।

    মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনস্ত প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় ও মিরপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এ প্রদর্শনী উদ্বোধন করেন মিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার।

    মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হারুন অর রশিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: এস এম মাহমুদুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাসানুর খান তাপস, মিরপুর প্রেসক্লাবের সভাপতি বাবলু রঞ্জন বিশ্বাস, মিরপুর উপজেলা মৎস্য অফিসার শরিফুল ইসলাম, উপজেলা তুলা উন্নয়ন অফিসার আব্দুস সাত্তার ও উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ প্রমুখ।

    দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন আমন্ত্রিত অতিথিগণ।এ সময় মিরপুর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল করিম

    খামারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন জুবায়ের হোসেন মিলন।

    প্রদর্শনীর মাধ্যমে খামারিরা ভবিষ্যতে এই খাতে আরও উদ্বুদ্ধ হবে বলে আশা করছে সংশ্লিষ্ট প্রশাসন।

    প্রাণিসম্পদ প্রদর্শনী মেলায় মিরপুর উপজেলার খামারিরা তাদের পোষা গরু , ছাগল, পাখি, ময়না, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি নিয়ে আসেন স্টলে।

    মেলায় ৩৭ টি স্টলে খামারীরা পশু,পাখি,ঔষধপত্র সহ বিভিন্ন গো খাদ্য প্রদর্শীত করে। এবং মেলা শেষে খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

    এছাড়াও উপজেলার প্রাণীসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং উপজেলার বিভিন্ন খামারীরা উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ১০:১১ অপরাহ্ণ | শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ