• শিরোনাম

    মাগুরায় আদালতের আদেশ অমান্য, স্থাপনা ভেঙে দেওয়াল নির্মাণের অভিযোগ

    মোঃ জুয়েল রানা ভ্রাম্যমান প্রতিনিধি মাগুরা বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০২৩

    apps

    মাগুরায় আদালতের আদেশ অমান্য করে স্থাপনা ভেঙে, বাথরুমের যাওয়ার পথ আটকানোসহ গাছ কেঁটে দেওয়াল নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে। মাগুরা সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের ফুলবাড়ি লক্ষীকোল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আয়ুব হোসেন জোয়ার্দ্দার, গোলাম নবী জোয়ার্দ্দারসহ ৮ জন বাদী হয়ে প্রতিবেশী টুকু জোয়ার্দ্দার, মুকুল জোয়ার্দ্দার ও বকুল জোয়ার্দ্দারের বিরুদ্ধে মাগুরা বিজ্ঞ একটি দেওয়ানী মামলা করেছে।

    ১১ সেপ্টেম্বর সোমবার সরজমিনে গিয়ে ও মামলার বিবরণে জানা যায়, মাগুরা সদর উপজেলার ৭নং হাজীপুর মৌজার সাবেক ১০৫১ নং দাগের ১ অংশে ১৪ শতাংশ অন্যান্য জমিজমায় বিগত এস.এ রেকর্ড আমলে জালাল উদ্দীন জোয়ার্দ্দার স্বত্বদখল হয়। জালাল উদ্দীনের নামে এস.এ ৬৭৪ নং খতিয়ানে এস.এ রেকর্ড চূড়ান্তভাবে প্রস্তুত ও প্রকাশিত হয়। জালাল উদ্দীন জোয়ার্দ্দার শরিকান আপোষ বণ্ঠকের মাধ্যমে ২ শতাংশ জমি বাদীপক্ষের কাছে বিক্রি করে। সাবেক ১০৪৭ এবং ১০৪৮ নং দাগের ২৩ শতাংশ ও ২০৫১ নং দাগের সাথে একত্রে ২৫ শতাংশ জমি বাদীপক্ষ ভোগদখল করে আসছে। ২৫ শতাংশ জমির মধ্যে ২ শতক জমি নিয়ে মাগুরা বিজ্ঞ আদালতে একটি দেওয়ানী মামলা হয়। আদালত ওই জমিতে স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেন। কিন্তু বিবাদীরা আদালতের আদেশ অমান্য করে ওই জমিতে থাকা গোয়ালঘর ভেঙে দেয়। বাথরুমে যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়। শুধু তাই নই ওই জমিতে থাকা বেশ কয়েকটি গাছ কেঁঁটে পাঁকা ইটের দেওয়াল নির্মানের কাজ শুরু করে।

    এ বিষয়ে বাদী গোলাম নবী জোয়ার্দ্দারের ছেলে রহমতুল্লাহ জোয়ার্দ্দার বলেন, আমরা ৪৯ বছর ধরে আমরা এই জমি ভোগদখল করে আসছি। এই জমি নিয়ে আদালতে দীর্ঘদিন ধরে মামলা চলে আসছে।আদালত জমিতে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু মিজানুর রহমান আদালতের আদেশ অমান্য করে দেওয়াল দিয়েছে। এ সময় আমার গোয়ালঘর ভেঙে দিয়েছে। গরুগুলো রাস্তায় রাখছি। বাথরুম ও দেওয়াল দিয়ে আটকিয়ে দিয়েছে। বাড়ির মেয়েছেলেরা বাইরে পর্যন্ত যেতে পারছে না। শুধু তাই নই বেশ কয়েকটি গাছ ও কেঁটে নিয়েছে। আমরা কিছু বললেই আমাদের নানাভাবে হুমকি দিচ্ছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা সঠিক বিচার চাই।

    এ বিষয়ে বিবাদী টুকু জোয়ার্দ্দার মুঠোফোনে বলেন, এ বিষয়ে আদালতের কোন নোটিশ পায়নি। ওই জমির মালিক আমরা৷ আমাদের জমি আমরা মাপঝোঁক করে বুঝে নিয়েছি।

    বাংলাদেশ সময়: ৫:৫২ অপরাহ্ণ | বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ