• শিরোনাম

    ভোলায় বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাশের দাবিতে মানববন্ধন

    আলী হোসেন রুবেল ভোলা। মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    ভোলায় বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাশের দাবিতে মানববন্ধন

    apps

    “আমাদের সংগ্রাম, আমাদের মর্যাদা, আমাদের মুক্তি”” এই স্লোগান কে সামনে রেখে ভোলা জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধে জাতীয় সংসদে উত্থাপিত বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাশের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    আজ সকালে ভোলা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) ভোলা জেলা শাখার উদ্যোগে ঘন্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    বিডিইআরএম ভোলা জেলা সভাপতি চন্দ্র মোহন এর সভাপতিত্বে, উপস্থিত ছিলেন বিডিইআরএম ভোলা জেলা সাধারণ সম্পাদক স্বপন কুমার দে।

    এসময় আরো উপস্থিত ছিলেন, সুজন ভোলা জেলা সভাপতি মোবাশ্বের উল্লাহ চৌধুরী, বিডিইআরএম এর জেলা সহ-সভাপতি ভানু লাল ভক্ত, সদর উপজেলার সভাপতি রনজিত বেপারী, সাধারণ সম্পাদক দিলিপ মাল।

    এসময় বক্তারা তাদের দাবীগুলো তুলে ধরে বলেন,সংসদে সাধারণ সংরক্ষিত আসনে জনগোষ্ঠীর হবে,বাজেটে দলিত জনগোষ্ঠীর জন্য সুনির্দিষ্টভাবে ‘সামাজিক কর্মসূচি’র বরাদ্দ বাড়াতে হবে;মহানগরী পৌরসভায় দলিত জনগোষ্ঠীর জন্য আবাসনের করতে মাধ্যমে গ্রামীণ অধিকার করতে হবে;পরিচ্ছন্নতাকর্মীদের পেশাগত স্বাস্থ্যঝুঁকি বিশেষ বিবেচনায় জন্য সুরক্ষার উপকরণ সরবরাহ করতে হবে; বিশ্ববিদ্যালয়সহ দেশের শিক্ষা প্রতিষ্ঠানে দলিত কোটা’ করতে হবে;ধরনের সরকারি চাকরিতে দলিত জনগোষ্ঠীর জন্য ‘কোটা শিক্ষার্থীদের প্রতিষ্ঠান থেকে পড়া রোধকল্পে উদ্যোগ এবং বিশেষ উপবৃত্তির পরিমাণ বৃদ্ধি হবে।

    বাংলাদেশ সময়: ৩:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ