• শিরোনাম

    ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের ৪র্থ মৃত্যুবার্ষিকী

    বাংলার নবকণ্ঠ ডেস্ক: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

    ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের ৪র্থ মৃত্যুবার্ষিকী

    apps

    বুধবার ১২ এপ্রিল ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের ৪র্থ মৃত্যুবার্ষিকী।কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত ও মেজর আবদুল গণির অন্যতম সহযোগী, ভাষা আন্দোলনের অন্যতম সংগঠক ও কুমিল্লার বুড়িচং উপজেলার উত্তর জগতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার ২০১৯ সালের ১২ এপ্রিল শুক্রবার নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

    তার চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত ও ঢাকায় এবং গ্রামের বাড়িতে মসজিদে মসজিদে তার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের উদ্যোগে বুড়িচং উপজেলা প্রশাসনকে তার নামে একটি রাস্তার নামকরণের প্রস্তাব দিয়ে চিঠি দেওয়া হয়।

    ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের আহবায়ক কৃষিবিদ ড. মোহাম্মদ মোহসীন ও সদস্যসচিব ভাষাসৈনিকের বড় ছেলে, দৈনিক ইনকিলাবের সিনিয়র সাব এডিটর মোহাম্মদ আবদুল অদুদ তার রুহের মাগফিরাতের জন্য দেশবাসীর দোয়া প্রার্থনা করেন।

    উল্লেখ্য, তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে একটি স্মারকগ্রন্থ প্রকাশিত হয়, যেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী, সাবেক আইনমন্ত্রী মরহুম অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, সাবেক এমপি মরহুম অধ্যাপক মো. ইউনূস, ঢাবির সাবেক ভিসি অধ্যাপক আআমস আরেফিন সিদ্দিক, একুশে পদকপ্রাপ্ত কবি অসমি সাহা ও ভাষাসৈনিক অধ্রাপক আবদুল গফুরসহ অনেক গুণী মানুষের রাণী ও লেখা স্থান পায়।

    বাংলাদেশ সময়: ১:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কচু শাক চুরি

    ১৫ জুলাই ২০২১

    শেখ হাসিনার শুভ জন্মদিন

    ২৮ সেপ্টেম্বর ২০২০

    শূন্যতা

    ২৪ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ