• শিরোনাম

    বিলবোর্ড-পোস্টার সরিয়ে না নিলে ও সরিয়ে নিয়েছেন নওগাঁ-৬ আসনের এমপি হেলাল

    সাহেব আলী, নওগাঁ প্রতিনিধি : শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩

    বিলবোর্ড-পোস্টার সরিয়ে না নিলে ও সরিয়ে নিয়েছেন নওগাঁ-৬ আসনের এমপি হেলাল

    apps

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পর নির্বাচনী নিয়ম অনুসারে সকল বিলবোর্ড পোষ্টার সরিয়ে নেয়ার কথা থাকলেও নির্বাচনী এই আইন কেউ মানছেন না। তবে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের বর্তমান এমপি আনোয়ার হোসেন হেলাল তার প্রচার বিলবোর্ড ও পোস্টার সরিয়ে নিচ্ছেন। নির্বাচনী এলাকাগুলো ঘুরে দেখা যায় নওগাঁ সদরসহ অন্যান্য এলাকায় এখনো রাস্তার পাশে ঝুলছে বিল বোর্ড পোস্টার। তবে রাণীনগর- আএাই উপজেলার চিত্র ছিল ভিন্ন। এমপি হেলাল বিভিন্ন স্থান থেকে নিজের ছবি সম্বলিত বিভিন্ন ধরণের বিলবোর্ড, প্যানা সাইনবোর্ড ও পোস্টার সরিয়ে ফেলার কার্যক্রম শুরু করেছেন। শুক্রবারেও উপজেলার বিভিন্ন স্থান থেকে বিলবোর্ড পোস্টার সরিয়ে নিতে দেখা যায়।

    উপজেলা আ’লীগের সদস্য ও এমপি হেলালের ছেলে রাহিদ সরদার জানান আইন ও নিয়মের প্রতি সবারই শ্রদ্ধাশীল হওয়া উচিত। নির্বাচনের নিয়ম অনুসারে তফসিল ঘোষনার পরই মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের বিভিন্ন ধরণের নির্বাচনী বিলবোর্ড, প্যানা সাইনবোর্ড ও পোস্টার নিজ দায়িত্বে সরিয়ে নিতে হবে। তাই সরকারের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে নির্বাচনী এলাকা থেকে আমার বাবার বিভিন্ন ধরণের বিলবোর্ড, নির্বাচনী প্রচারণার পোস্টার ও প্যানা সাইনবোর্ড সরিয়ে নেওয়া কাজ শুরু করেছি। নির্বাচনী আচরন বিধি ভঙ্গ করা নিয়ে কেউ যেন আমাদের নিয়ে কোন প্রকারের প্রপাগোন্ডা ছড়ানোর সুযোগ না পায় সেই কারণেই এমন কার্যক্রম শুরু করেছি।

    জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান মুঠোফোনে জানান ইতিমধ্যেই আমরা জেলা প্রশাসনের মাধ্যমে নির্বাচনী আচরন বিধি গণবিজ্ঞপ্তি আকারে প্রকাশ করেছি। নির্বাচনে অংশগ্রহনকারী মনোনয়ন প্রত্যাশী প্রার্থী, সমর্থক ও সাধারণ নাগরিকদের সেই আচরন বিধি যথাযথ মেনে নির্বাচনী কর্মকান্ড সঠিক ভাবে চালানোর আহ্বান জানাচ্ছি। আমরা সবাই যদি নির্বাচনী আচরন বিধি সঠিক ভাবে মেনে কার্যক্রম পরিচালনা করি তাহলে নির্বাচনের সঙ্গে যুক্ত সকল দপ্তর ও সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য তা অত্যন্ত সহায়ক ভু’মিকা পালন করবে এবং সুচারু ভাবে নির্বাচনী কার্যক্রম সম্পন্ন করতে পাথেয় হিসেবে কাজ করবে। তাই নির্বাচনী আচরন বিধি অনুসানে যারা এখন পর্যন্ত তাদের নিজ নিজ এলাকা থেকে নিজেদের নির্বাচনী প্রচার বোর্ড, বিলবোর্ড, পোস্টার ও প্যানা সাইনবোর্ডগুলো সরিয়ে নেননি পরবর্তিতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    বাংলাদেশ সময়: ৭:০১ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ