• শিরোনাম

    বারি’র ফুডফ্লুয়েন্সার অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড অর্জন

    রাহিমা আক্তার রিতাঃ মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩

    বারি’র ফুডফ্লুয়েন্সার অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড অর্জন

    apps

    বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট বারি তার অসামান্য কৃষি গবেষণা ও উদ্ভাবনের জন্য পুরস্কৃত হয়েছে। প্রতি বছর, টঝঝঊঈ তাদের অঞ্চলের সেরা প্রতিষ্ঠান/প্রার্থীকে স্বীকৃতি দেয় এবং পুরস্কৃত করে যারা তাদের কর্মজীবনকে খাদ্য ও পুষ্টি নিরাপত্তার জন্য উৎসর্গ করেছে।

    বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সয়া ভ্যালু চেইন আওতাধীন বিশ্বজুড়ে ১৩০ টিরও বেশি শিল্প নেতাদের অংশগ্রহণে অনুষ্ঠিত সম্মেলনে দক্ষিণ এশিয়ার খাদ্য ও পুষ্টি নিরাপত্তার প্রয়োজনীয়তার গুরুত্ব তুলে ধরা হয়। ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল (টঝঝঊঈ) এর সম্মেলন ১২-১৪ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত দুবাই, সংযুক্ত আরব আমিরাত-এ ক্রাশকন (ঈৎঁংযঈড়হ) এবং হাঙ্গারকন (ঐঁহমবৎঈড়হ)-এর আয়োজন করেছে।

    ক্রাশকন খাদ্য ও পুষ্টি নিরাপত্তার লক্ষ্য পূরণে সম্মিলিতভাবে বাণিজ্যের অপরিহার্য ভূমিকার উপর দৃষ্টি নিবদ্ধ করে। ক্রাশকন এবং হাঙ্গারকনের মতো ইভেন্টগুলি টেকসই অনুশীলনের মাধ্যমে দক্ষিণ এশিয়ায় প্রোটিনের জন্য দ্রুত ক্রমবর্ধমান চাহিদা পূরণের প্রয়োজনীয়তার উপর জোর দেয়। বারি-এর পক্ষে পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ ফুডফ্লুয়েন্সার অফ দ্য ইয়ার পুরস্কার গ্রহণ করেন।

    বাংলাদেশ সময়: ৫:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ