• শিরোনাম

    পবায় অবৈধ পুকুর খননের সময় আটক এক, মেশিন জব্দ

    নিজস্ব প্রতিবেদক রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

    পবায় অবৈধ পুকুর খননের সময় আটক এক, মেশিন জব্দ

    apps

    রাজশাহীর পবা উপজেলার হুজুরিপাড়া ইউনিয়নের তালুকধর্মপুর এলাকায় রাতে ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খননের সময় ১ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

    শনিবার (১৪ জানুয়ারি) রাতে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার এর নেতৃত্বে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।

    এসময় কর্ণহার থানার পুলিশ সদস্যদের সহযোগিতায় এক্সভেটর (মাটিকাটা) মেশিনটি জব্দ করা হয় ও এর চালককে ভ্রাম্যমাণ আদালতে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারায় হরিপুর ইউনিয়নের সোনাইকান্দি এলাকার মোঃ আনোয়ার হোসেন এর ছেলে মোঃ ওয়ালিদ (২০) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দন্ডিত করা হয়।

    জানা যায় হুজুরিপাড়া ইউনিয়নের এই তালুকধর্মপুর বিলে অবৈধ ভাবে রাতের আঁধারে পুকুর খনন করছিল অবৈধ পুকুর খননকারীরা । প্রশাসনের অনুমতি না নিয়ে রাজনৈতিক ছত্রছায়া ব্যাবহার করে এবং প্রভাবশালী ব্যাক্তির নির্দেশে এগুলো পুকুর খনন করা হচ্ছে । ইউনিয়নের যেগুলো বিলে পুকুর খনন করা হচ্ছে সেগুলো বিলের জমিতে বছরে ৩টি করে আবাদ হয়।

    এ বিষয়ে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার জানান যে উনার নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এই অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন। পবা উপজেলার কোথাও কোনক্রমেই ফসলি জমিতে পুকুর খনন করতে দেওয়া হবে না। আগামীতেও উনার এই অভিযান অব্যহত থাকবে বলে তিনি নিশ্চয়তা দিয়েছেন ।

    বাংলাদেশ সময়: ১০:৫২ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ