• শিরোনাম

    নরসিংদী মনোহরদীর গোতাশিয়া ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার নেয়ামত উল্লাহ কারাগারে

    এম. ওবায়েদুল কবীর, স্টাফ রিপোর্টার: রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩

    apps

    জাল কাবিননামা করার অভিযোগে নরসিংদী আদালতে দায়ের করা মামলায় কাজী মো. নেয়ামতুল্লাহ নামে এক মুসলিম নিকাহ্ ও তালাক রেজিস্টারসহ ৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

    গত বুধবার নরসিংদী জজ কোর্টের বিচারক বাদী বিবাদী উভয় পক্ষের পাঁচজনকে গ্রেফতারি পরোয়ানা জারি করে করে এবং নরসিংদী জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

    গত বৃহস্পতিবার জামিনের জন্য আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে।
    কাজী নেয়ামত উল্লাহ নরসিংদী জেলার মনোহরদী উপজেলার গোতাসিয়া ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিস্টার।
    মামলা সূত্রে জানা গেছে, ২০২২ সালের জুন মাসের ২২ তারিখে মনোহরদী উপজেলার উত্তর নোয়াদিয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে মো. মামুন এর সাথে একই উপজেলার চুলা গ্রামের সৈয়দ মোখলেসের মেয়ে রাখিয়ার স্থানীয় আলেমের মাধ্যমে বিয়ে হয়। বিয়ের পর তারা ১২ বছর গড় সংসার করে। রাখায়ার স্বামী মামুন দীর্ঘদিন বিদেশে ছিলেন। দেশে ফিরে পারিবারিক সমস্যার কারণে তার সাথে বনিবানা না হওয়ায় তাকে তালাক প্রদান করে। তাদের বিবাহ বিচ্ছেদ হলে রাখিয়া মামুন, মামুনের পিতা, মাতা ও বোনের মধ্যে পাঁচ লক্ষ টাকার যৌতুক মামলা দায়ের করে। রাখিয়া জানান, ২০২২ সালের জুন মাসের ২২ তারিখে মো. মামুন এর সাথে ৫ লাখ টাকা দেনমোহরে ও এক লাখ টাকা ওসলে গোতাশিয়া ইউনিয়ন কাজী মো. নেয়ামতুল্লাহর মাধ্যমে নিকাহ রেজিস্ট্রি সম্পন্ন হয়। সেই জাল কাবিননামা তৈরির অভিযোগ ওঠে রেজিস্টার নেয়ামত উল্লাহর বিরুদ্ধে।

    পরে ২০২২ সালের জুলাই মাসের ২৮ তারিখে আমির হোসেন বাদী হয়ে আদালতে ৫ জনের নামে একটি মামলা দায়ের করেন। তো বুধবার মামলার আসামিদ্বয় আদালতে হাজির হলে বিচারক ওই ৫ জনের গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
    মামলার বাদী মামুনের ভাই আমির হোসেন বলেন, কাজী নেয়ামত উল্লাহ আমার ভাইয়ের বিয়ের কাবিননামা জাল করে রেজিস্ট্রার বইয়ে-নিকাহ বই নং ২০২০/১৫, পৃষ্ঠা নং ৯ (মূল ভলিয়ামে যার কোন অস্তিত্ব নেই) দেনমোহর ৫ লাখ টাকা করা হয়েছে এবং ওশল এক লক্ষ টাকা দেখানো হয়েছে। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। জানা যায় কাজী নেয়ামত উল্লাহ বাঘীবাড়ী এম এম আর উচ্চ বিদ্যালয়ের সহকারী ধর্মীয় শিক্ষক হিসেবে চাকুরীরত আছেন। অর্থের লোভে তিনি এ জাল নিকাহ রেজিস্টার করেছেন বলে এলাকাবাসী জানায়। কাজী নেয়ামত উল্লাহ এরকম আরো অনেক জাল নিকা রেজিস্টার করেছে বলে এলাকাবাসীর অভিযোগ। এলাকাবাসী তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

    বাংলাদেশ সময়: ৭:৩১ অপরাহ্ণ | রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ