• শিরোনাম

    নরসিংদী’র ৫টি আসনে ৭ জনের মনোনয়ন প্রত্যাহার; চূড়ান্ত প্রার্থী ৩০

    নরসিংদী প্রতিনিধি সোমবার, ১৮ ডিসেম্বর ২০২৩

    apps

    নরসিংদীতে পাঁচটি সংসদীয় আসনে মোট ৭ প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী রবিবার (১৭ ডিসেম্বর) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে প্রার্থীরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। প্রার্থিতা প্রত্যাহার শেষে নরসিংদীর পাঁচটি সংসদীয় আসনে চূড়ান্ত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জেলা রিটার্নিং অফিসারের অফিস সূত্রে জানা গেছে।

    জেলা রিটার্নিং অফিসারের অফিস সূত্রে জানা যায়,

    নরসিংদী-১ (সদর) আসন: জাতীয় সংসদে ১৯৯ নরসিংদী-১ (সদর) এই আসন থেকে নির্বাচনে অংশ নিতে ১০ জন মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে একজনের প্রার্থিতা বাতিল হয়। ৯ জন বৈধ প্রার্থীর মধ‍্যে রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে জাকের পার্টির প্রার্থী মো. আওলাদ হোসেন মোল্লা তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। মনোনয়নপত্র যাচাই বাছাই ও প্রার্থীতা প্রত্যাহার শেষে নরসিংদী এক সদর আসনে চূড়ান্ত প্রার্থী হিসেবে আট জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী লে. কর্ণেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন নরসিংদী পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামীলীগের ১নং যুগ্ন সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান ও মো. জাকারিয়া, জাতীয় পার্টির মো. ওমর ফারুক মিঞা, তরিকত ফেডারেশন প্রার্থী মো. ছবির মিয়া, বাংলাদেশ সুপ্রিম পার্টির শাহজাহান মিয়া, বাংলাদেশ কংগ্রেসের ইকবাল হোসেন ভূঁইয়া এবং তৃনমূল বিএনপি থেকে জলিল সরকার ।

    নরসিংদী-২ (পলাশ ও সদরের একাংশ) আসন: জাতীয় সংসদে ২০০ নরসিংদী-২ আসনে মোট সাতজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সাতজনের প্রার্থীতেই বৈধ হয়। রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন তিনজন প্রার্থী তাদের প্রার্থী তার প্রত্যাহার করে নেন তারা হলেন সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য ও দৈনিক সংবাদ পত্রিকার সম্পাদক আলতামাশ কবির, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) থেকে জায়েদুল কবির। প্রার্থিতা প্রত‍্যাহার শেষে এ আসনে চূড়ান্ত প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন ৪ জন প্রার্থী। পলাশ আসনে মনোনয়ন প্রত্যাহারের পর চূড়ান্ত প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন তারই স্ত্রী আফরোজা সুলতানা, এছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. মাসুম বিল্লাহ, জাতীয় পার্টির এ এন এম রফিকুল আলম সেলিম।

    নরসিংদী-৩ (শিবপুর) আসন: জাতীয় সংসদে ২০১ নরসিংদী-৩ আসনে নির্বাচনে লড়তে ১০ জন মনোনয়নপত্র জমা দেন। যাচাই বাছাইয়ে দুইজনের মনোনয়ন বাতিল হয়। আটজন বৈধ প্রার্থীর মধ্যে রবিবার স্বতন্ত্র প্রার্থী ফেরদৌসী ইসলাম তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। প্রার্থিতা প্রত্যাহার শেষে নরসিংদী-৩ {শিবপুর} আসনে আগামী ৭ জানুয়ারি ভোটের লড়াইয়ে লড়বে ৭ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফজলে রাব্বি খান। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা, জাতীয় পার্টি থেকে এসএম জাহাঙ্গীর পাঠান, বাংলাদেশ সুপ্রিম পার্টির মিরানা জাফরিন চৌধুরী, ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ নুরুজ্জামান, তৃণমূল বিএনপির সুশান্ত চন্দ্র বর্মন এবং ন্যাশনাল পিপলস পার্টির ডা. মো: আলতাফ হোসেন।

    নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) জাতীয় সংসদে ২০২ নরসিংদী-৪ আসনে নির্বাচনে লড়তে ৬ জন মনোনয়নপত্র জমা দেন। যাচাই বাছাইয়ে একজনের মনোনয়ন বাতিল হয়। পাঁচজন বৈধ প্রার্থীর মধ্যে রবিবার জাকের পার্টির ফয়সাল মিয়া তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। প্রার্থিতা প্রত্যাহার শেষে চুড়ান্ত প্রার্থী হিসেবে চারজন ভোট যুদ্ধে লড়বে। চুড়ান্ত প্রার্থী হিসেবে যারা লড়বেন তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান শিল্পমন্ত্রী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী মনোহরদী সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম খান (বীরু), জাতীয় পার্টি থেকে মো: কামাল উদ্দিন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী এমদাদুল হক ভূলন।

    নরসিংদী-৫ (রায়পুরা) আসন: জাতীয় সংসদে ২০৩ নরসিংদী-৫ আসনে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই বাছাইয়ে দুইজনের মনোনয়ন বাতিল হয়। আটজন বৈধ প্রার্থীর মধ্যে রবিবার জাকের পার্টি থেকে বিল্লাল মিয়া তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। প্রার্থিতা প্রত্যাহার শেষে চুড়ান্ত প্রার্থী হিসেবে সাতজন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ আসনে ভোট যুদ্ধে চূড়ান্ত প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজিউদ্দিন আহমেদ রাজু। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, জাতীয় পার্টির মো. শহিদুল ইসলাম, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশের মুফতি আব্দুল কাদের মোল্লা, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর মাহফুজুর রহমান, গণফ্রন্টে নাজমুল হক সিকদার, বাংলাদেশ কংগ্রেসের মমতাজ মহল।

    বাংলাদেশ সময়: ৩:২০ অপরাহ্ণ | সোমবার, ১৮ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ