• শিরোনাম

    নওগাঁর মেয়ে রেশমা আকতার এয়ার রাইফেল প্রশিক্ষণ নিতে শ্রীলঙ্কায়

    সাহেব আলী, নওগাঁ প্রতিনিধি : শনিবার, ২৪ জুন ২০২৩

    নওগাঁর  মেয়ে  রেশমা আকতার এয়ার রাইফেল প্রশিক্ষণ নিতে শ্রীলঙ্কায়

    apps

    মেয়েরা এখন সব খানেই নেতৃত্ব দিচ্ছেন। তেমনি একজন নারী রেশমা আকতার। রেশমা নওগাঁর মেয়ে। বাড়ি নওগাঁ সদরের শিকারপুর ইউপির গোয়ালি সরদার পাঁড়া গ্রাঁমে,সরদার বাড়ির মেয়ে, মা সাহিদা বেগম এবং বাবা আকরাম হোসেন,ছোট বোন,শারমিন আক্তার (লিমা) সহ ৪ সদস্যের পরিবার, রেশমার বাবা পুলিশে কর্মরত রাজশাহী পুলিশ লাইন্স স্কুলে প্রাথমিকে শিক্ষা নেয়,তার পর দুবলহাটি রাজা হরনাথ হাইস্কুল থেকে এস এস সি,পাশ করে বি এম সি মহিলা কলেজে ভর্তি হন। বাংলাদেশ রাইফেল ক্লাব রাজশাহী এর সদস্য ও একুশে পরিষদ নওগাঁ-র সদস্য এছাড়া ও বিভিন্ন সেচ্ছা সেবি সামাজিক সংগঠনের সাথে জড়িত।
    রেশমা আকতার ‘১১তম এশিয়ান ইয়ুথ ট্রেনিং ও কোচিং ক্যাম্পে’ এয়ার রাইফেলে প্রশিক্ষণ নিতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় অবস্থান করছে। রেশমা-র এ অর্জন আমাদের জন্য গৌরবের। আগামীতে দেশের জন্য সম্মান বয়ে আনবে। দেশের মুখ উজ্জ্বল করবে। রেশমার পরিশ্রম,অধ্যাবসায়, প্রতিভাকে আমরা তথা এই সমাজ মূল্যায়ন করবো তাহলে দেশে আর
    ও অনেক রেশমা তৈরি হবে,দেশ এগিয়ে যাবে।

    রেশমার সঙ্গে মুটো ফোনে কথা হলে সে বলে, আমি এক জন ভালো শুটার, আমার ছোট বোন সে ও এ বিষয়ে পারদর্শি কৃতজ্ঞতা জানায় আমার পরিবারকে ও রাজশাহী রাইফেল ক্লাবের কর্মরত স্যারদের যাদের দিকনির্দেশনায় আজকে আমার এই অবস্থান। এশিয়া মহাদেশর দেশ গুলোর মধ্যে আমরা ৪ জন প্রশিক্ষণের চান্স পেয়েছি। আমাদের এই প্রশিক্ষণ ৭ দিনের, গত ২০ জুন এসেছি,২৮ জুন দেশে ফিরবো ইনশআল্লাহ।
    একুশে পরিষদের সভাপতি,ডি এম আঃ বারি বলেন রেশমা আমাদের গর্বিত সদস্য,বাংলাদেশের গর্ব
    আমরা তাঁর উত্তরোত্তর সাফল্য ও সার্বিক মঙ্গল কামনা করছি।

    বাংলাদেশ সময়: ১১:৪০ অপরাহ্ণ | শনিবার, ২৪ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ