• শিরোনাম

    ছিনতাইয়ের সংবাদ পাওয়া মাত্রই শাহজাহানপুর থানা পুলিশ ভুক্তভোগী ঘটনার রহস্য উদঘাটন

    ফাহিম ফারহান বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪

    ছিনতাইয়ের সংবাদ পাওয়া মাত্রই শাহজাহানপুর থানা পুলিশ ভুক্তভোগী ঘটনার রহস্য উদঘাটন

    apps

    মোঃ সামাদ আলী বিশ্বাস(৫৫) ও তার ছেলে মোঃ সাইদুর রহমান(২৪) , পাইকারী কাপড় কেনার জন্য ইং ০৪/০৩/২০২৪ তারিখ রাত্র ১১.০০ ঘটিকায় তিনি ও তার ছেলে ট্রেন যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়ে ইং ০৫/০৩/২০২৪ তারিখে ভোর ০৫.০৩০ ঘটিকারয় সময় কমলাপুরে পৌঁছান। কমলাপুর রেলওয়ে স্টেশনে একঘন্টা অবস্থান করে তারা রিক্সাযোগে কমলাপুর হইতে বঙ্গবাজার যাওয়ার উদ্দেশ্যে একটি রিক্সা ভাড়া করেন। রিক্সাওয়ালা তাদের নিয়ে ইং ০৫/০৩/২০২৪ তারিখ সকাল ০৬.৫০ ঘটিকার সময় অন্য পথে কৌশলে শাহজাহানপুর থানাধীন ৪৫০ উত্তর শাহজাহানপুর বাসার সামনে নিয়ে আসলে হঠাৎ অজ্ঞাতনামা ০৩জন লোক এসে নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তাদের দেহ তল্লাশী শুরু করে , দেহ তল্লাশী করে পেন্টের ভিতরে পকেটে থাকা মালামাল কেনার জন্য ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জোর করে ছিনিয়ে নেয় এবং বলে কোন কথা বললে, নড়াচড়া করলে একদম গুলি করে দিবে । তাদের বিভিন্ন রকম ভয় দেখিয়ে সাথে থাকা নগদ ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ছিনাইয়া নিয়ে বিভিন্ন দিকে চলে যায়।

    এ ঘটনায় থানায় ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে ছিনতাইয়ের সংবাদ পাওয়া মাত্রই শাহজাহানপুর থানা পুলিশ ভুক্তভোগী ঘটনার রহস্য উদঘাটন, আসামীদের গ্রেফতার এবং লুষ্ঠিত নগদ টাকা উদ্ধারে ব্যাপক তৎপরতা শুরু করে।

    ঘটনাস্থল, উত্তর শাহজাহানপুর, খিলগাঁও বিশ্ব রোড, খিলগাঁও সি’ রক, আবুল হোটেল, রামপুরা, বাড্ডা এলাকার বিভিন্ন পয়েন্টে স্থাপিত প্রায় ৩৫০টি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনায় জড়িত আসামীদের সনাক্ত করা হয়।

    প্রযুক্তির সহায়তায় ও সোর্সের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ঘটনায় জড়িত রিক্সাওয়ালা মোঃ জাকির হোসেন (8৫), পিতা- আঃ সোবহান-কে বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক তার আরেক সহযোগী রিক্সাওয়ালা মোঃ জাকির হোসেন (২৫), পিতা- আঃ সামাদকেও বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

    পরবতীতে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে প্রাপ্ত তথ্য ও প্রযুক্তির সহায়তায় উক্ত ছিনতাইকারী চক্রের হোতা মো: দেলোয়ার হোসেন (৪০) এবং ছিনতাইকারী চক্রের অন্যতম সদস্য মোঃ কামরুজ্জামান(৫০)দ্বয়কে একইভাবে ছিনতাইয়ের জন্য প্রস্তুতি নেয়ার সময় প্রযুক্তির সহায়তায় মালিবাগ মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে অভিযান পরিচালনা করে অত্র মামলার ঘটনায় জড়িত তদক্তেপ্রাপ্ত আসামীদের দেওয়া তথ্যমতে অত্র মামলার লুগ্ঠিত ১,০০,০০০/- (এক লক্ষ) টাকার মধ্য হতে ৪০,০০০/- (চল্লিশ হাজার) টাকা যার মধ্যে দেলোয়ার এর নিকট হতে ২৩,০০০/- (তেইশ হাজার) টাকা এবং কামরুজ্জামান এর নিকট হতে ১৭,০০০/- (সতের হাজার) টাকা, ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত ০২ (দুই)টি রিক্সা, ঘটনার তারিখ ও সময়ে আসামীদের পরিধেয় পোশাক-পরিচ্ছদ উদ্ধারপূর্ববক জব্দ করা হয়।

    বিষয় :

    বাংলাদেশ সময়: ১০:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ