• শিরোনাম

    গঙ্গাচড়ায় পরীক্ষার আগমুহূর্তে বিভাগ পরিবর্তন, হতাশায় পরিক্ষার্থীরা

    সানজিম মিয়া, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩

    apps

    রংপুরের গঙ্গাচড়ায় বেতগাড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ১৫ দিন আগে প্রধান শিক্ষকের গাফিলতির কারনে ৬ জন পরিক্ষার্থীর বিভাগ পরিবর্তন হয়ে গেছে। বিজ্ঞান বিভাগের পরিক্ষার্থী সুরুজ মিয়া এ্যাডমিট কার্ড হাতে পেয়ে জানতে পারে সে মানবিক বিভাগের ছাত্র। বিজ্ঞান বিভাগে অধ্যায়ণ করেও মানবিক বিভাগে পরিক্ষা দিতে হবে তাকে। একই সমস্যায় ঐ স্কুলের আরও ৬ জন পরিক্ষার্থী।

    সুরুজ মিয়া বলেন, আমি নবম থেকে দশম শ্রেণী পর্যন্ত বিজ্ঞান বিভাগ থেকে লেখা পড়া করেছি কিন্তু এখন এডমিট কার্ডে দেখতেছি আমার মানবিক বিভাগ এসেছে। আমি তো মানবিক বিভাগে লেখাপড়া করি নাই কিভাবে এসএসসি পরীক্ষা দিবো।
    সাহেদ মিয়া নামে এক এসএসসি পরীক্ষার্থী বলেন, আমি আগে বেতগাড়ি ডিজিটাল মডেল স্কুলে লেখাপড়া করেছি বিজ্ঞান বিভাগে তবে এসএসসি পরীক্ষা দেওয়ার জন্য বেতগাড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে রেজিস্ট্রেশন করি এবং সকল প্রকারের ফি প্রদান করি। আজ এডমিট কার্ডে দেখলাম আমারও মানবিক বিভাগ এসেছে।

    সিয়াম নামে এক পরীক্ষার্থী বলেন, আমি ক্লাস সিক্স থেকে লেখা পড়া করি এখান থেকে জেএসসি পাশ করে নবম শ্রেণিতে ভর্তি হয়েছি। আমি বিজ্ঞান বিভাগে দুই বছর থেকে লেখাপড়া করতেছি এখন যখন দেখি আমি মানবিক বিভাগে আছি তখন আমি সংশোধন করার জন্য টাকা দেই ।সমস্ত ফি সহকারে আমার এখানে খরচ হয় ১০ হাজার টাকার মত।এত টাকা খরচ করার পরেও আমার বিভাগটি এখনো সংশোধন হয়নি।

    পরিক্ষার অন্তিম মুহুর্তে বিভাগ পরিবর্তনের বিষয়ে বেতগাড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখরুল বাড়ি জানায়, আমি এ বিষয়ে সংশোধন করার চেষ্টা করছি। ঐ শিক্ষার্থীরা নিয়মিত প্রতিষ্ঠানে আসে না যার ফলে এটা ভুলে হয়ে গেছে।

    উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহনাজ বেগম বলেন, বিষয়টি প্রধান শিক্ষককে বলছি যেভাবে পারে সংশোধন করে দেওয়ার জন্য।
    ছাত্রদের দাবি তারা যেন সুন্দর ভাবে নিজ বিভাগে এসএসসি পরীক্ষা দিতে পারে।

    বাংলাদেশ সময়: ৭:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ