• শিরোনাম

    কুষ্টিয়ায় ভাতের সাথে বিষ মিশিয়ে শিশু হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি : রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩

    কুষ্টিয়ায় ভাতের সাথে বিষ মিশিয়ে শিশু হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

    apps

    কুষ্টিয়ার কুমারখালীতে ভাতের সাথে বিষ মিশিয়ে শাহিন (৫) নামের এক শিশুকে হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। রবিবার দুপুরের দিকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোঃ তাজুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

    সাজাপ্রাপ্ত আসামী কুমারখালী উপজেলার চর ভবানীপুর গ্রামের ওস্তার আলী মৃধার মেয়ে নাছিমা বেগম।

    জানা গেছে, সাজাপ্রাপ্ত আসামীর স্বামী বাদশার প্রথম স্ত্রী দুইটি পুত্র সন্তান রেখে মারা গেলে তিনি ছেলেদের দেখাশোনার জন্য কুমারখালী উপজেলার চরভাবনীপুর গ্রামে নাছিমা নামের নারীকে দ্বিতীয় বিয়ে করেন। গত ২০০৮ সালের ২১ সেপ্টেম্বর সকাল ৮ টার দিকে বাদশা কাজের উদ্দেশ্য বাড়ি থেকে বাইরে গেলে নাছিমা প্রতিহিংসা পরায়ন হয়ে তার ছোট ছেলে শাহিনকে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে মুখে তুলে খাইয়ে দেন। খাবার খাওয়ার কিছু সময়ের মধ্যে শিশুটি অসুস্থ হয়ে গেলে স্থানীয়রা তাকে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

    এই ঘটনায় অভিযুক্ত ঐ নারীর বিরুদ্ধে তার স্বামী বাদশা খোকসা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা এস আই হাবিবুর রহমান গত ২০০৯ সালের ২৭ জানুয়ারীতে তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালতে দীর্ঘ শুনানীর পর স্বাক্ষী-প্রমাণ শেষে রবিবার এ রায় ঘোষনা করেন।

    বাংলাদেশ সময়: ৮:৫২ অপরাহ্ণ | রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ