• শিরোনাম

    কমিউনিটি সোশ্যাল ওয়ার্ক প্র্যাক্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (সিএসডাব্লিউপি ডি) এর সম্মেলন অনুষ্ঠিত

    মোঃ ওমর ফারুক : বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

    কমিউনিটি সোশ্যাল ওয়ার্ক প্র্যাক্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (সিএসডাব্লিউপি ডি) এর সম্মেলন অনুষ্ঠিত

    apps

    আজ বৃহস্পতিবার রাজধানীর “কৃষিবিদ কনভেনশনাল হল ইনস্টিটিউট, খামারবাড়িতে” এ ষষ্ঠ বারের মত ৩ দিন ব্যাপী
    “রেসপেক্টটিং ডাইভার্সিটি থ্রু জয়েন্ট সোশ্যাল অ্যাকশন” উপর একটি সম্মেলন আয়োজিত হয়। উক্ত সম্মেলনের আয়োজক ছিলেন “কমিউনিটি সোশ্যাল ওয়ার্ক প্র্যাক্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (সিএসডাব্লিউপি ডি)”

    উক্ত সম্মেলনে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকোলজির ভাইস চ্যান্সেলর ” মাননীয় প্রফসর ড.পিসি সরকার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিয়াটেশন কাউন্সিল এর সভাপতি “মাননীয় প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে যথাক্রমে দক্ষিণ কোরিয়া এবং আমেরিকা থেকে উপস্থিতি ছিলেন ” ডেগু কাউন্সিল অন সোসিয়াল মিডিয়ার প্রেসিডেন্ট মাননীয় সুগ প্যায়ো কিম এবং অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির প্রফেসর ড. রোনাল্ড ও ডোনেল ছাড়াও বেশ কিছু গুণী ব্যাক্তি সরাসরি সম্মেলনে উপস্থিত ছিলেন।

    উক্ত অনুষ্ঠানের প্রথম দিনে হাই রিস্ক প্রেগনেন্সি অ্যান্ড প্রি ম্যাচুয়ার এডভাইস ফাউন্ডেশন অংশ গ্রহণের সুযোগ লাভ করেন।
    অনুষ্ঠানের শুরুতেই হাই রিস্ক প্রেগনেন্সি অ্যান্ড প্রি ম্যাচুয়ার এডভাইস ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা তাসনুভা ইসলাম তার অর্গানাইজেশন কিভাবে ২০২১ সালে কভিডের এর সময় নিরলস ভাবে কাজ করেছে এবং ২০০ এর অধিক নারীর মিস্কারাজ হতে রক্ষা করেছে সেই বিষয়টি একটি স্লাইড এর মাধ্যমে তুলে ধরেন। অনুষ্ঠানে হাই রিস্ক প্রেগনেন্সি ফাউন্ডেশন এর ভাইস প্রেসিডেন্ট ডক্টর মুহিব মোহাম্মদ কবির তাদের ফাউন্ডেশন এর পক্ষে থেকে তার একটি রিসার্চ পেপার ” সিজারিয়ান সেকশন এট আ সিলেক্টেড টারটিয়ারি হসপিটাল ইন ঢাকা: ইন্ডিকেশনস অ্যান্ড ম্যাটার্নল কন্সিকোয়েন্সস” উপস্থাপন করেন।

    এইখানে মূলত সিজার কেন বাড়ছে এ বিষয় একটি আলোচনা করা হয়। আলোচনায় প্যানেল প্রফেসর ড. দীনেশ চাওয়াল ফ্রম হারিয়ানা ইউনিভার্সিটি অফ ইন্ডিয়া ছাড়াও উপস্থিত ছিলেন হোক্কাআইডো ইউনিভার্সিটি অফ জাপান এর অ্যাসোসিয়েট প্রফেসর নআকি নাকুমারা ।
    প্রফেসর দীনেশ চাওয়াল প্রেজেন্টেশন শেষে তাদের এই ফাউন্ডেশনের উদ্যোগের অনেক প্রশংসা করেন, এমন একটি উদোগ নিয়ে সমাজ এ সেবার কাজ করার উদ্যোগকে সে অনেক প্রশংসা করেন।

    এছাড়াও সন্মেলনে বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ডেলিগেট অনলাইন অফ লাইন এর মাধ্যমে জাপান,মালেশিয়া,হংকং, ভারতের সহ ১৫৪ জন তাদের রিসার্চ পেপার প্রেজেন্ট করার জন্য সুযোগ পেয়ে থাকেন। তিন দিন ব্যাপী সম্মেলনের আজকে ছিলো প্রথম দিন।

    বাংলাদেশ সময়: ১০:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ