• শিরোনাম

    কমছে দাগনভুঞা ডেঙ্গু রোগীর সংখ্যা অব্যাহত গণ সচেতনতা

    নাজমুল হাসান শুভ, রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

    কমছে দাগনভুঞা ডেঙ্গু রোগীর সংখ্যা অব্যাহত গণ সচেতনতা

    apps

    দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ অব্যাহত রয়েছে। এডিস প্রজাতির মশাই ডেঙ্গু রোগের ভাইরাস বহন করে বিধায় এরা কামড়ালে ডেঙ্গু রোগ হয়ে থাকে। তবে ফেনীর দাগনভূঞা উপজেলায় ডেঙ্গু রোগীরে আক্রান্তের সংখ্যা দিন দিন কমছে। উপজেলায় ডেঙ্গুর প্রকোপ একেবারেই কম।

    হাসপাতাল সূত্রে জানা যায়, ডেঙ্গু আক্রান্ত রোগী মাত্র ০২ জন হাসপাতালে ভর্তি রয়েছে। এই বছর মোট ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৯৪ জন এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে ৫৫ জন বাকিগুলো বেসরকারি হাসপাতালগুলো ভর্তি হয়েছেন এবং ৫৫জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। তবে ডেঙ্গু রোগে আক্রান্ত প্রায় রোগীই উপজেলার বাহিরে আক্রান্ত হয়েছেন।

    পৌর মেয়র ওমর ফারুক খান জানান, পৌরসভার প্রতিটা আঙ্গিনায় পরিত্যক্ত জায়গায় এবং বসত বাড়ির আঙ্গিনায় যেন পানি না জমে সেই দিকে খেয়াল রাখার জন্য পৌর বাসীকে সর্তক করা হয়েছে। ডেঙ্গু রোগ যেন না ছড়ায় যেন জন্য স্প্রেস ও করা হয়েছে। আশা করি সবাই সর্তক থাকলে এই রোগ থেকে দাগনভূঞা উপজেলার মানুষ আক্রান্ত হবে না।

    উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: তৌহিদুল ইসলাম জানান, উপজেলায় ডেঙ্গু রোগীর প্রকোপ কম। এই উপজেলায় বিভিন্ন প্রচার প্রচারণার কারণে এবং মানুষকে সর্তক করার কারণে এই রোগের সংখ্যা এখনো পর্যন্ত কম রয়েছে। ডেঙ্গু রোগীদের খুবই যত্ম সহকারে এবং ডেঙ্গু রোগীদের জন্য সকল প্রকার ঔষুধ আমাদের কাছে প্রস্তুত রয়েছে তাই ডেঙ্গু রোগের লক্ষণ দেখা দিলে স্বাস্থ্য কমপ্লেক্সে চলে আসার অনুরোধ জানিয়েছেন তিনি। বাড়ির আঙ্গিনায় পানি যেন না জমে, ফুলের টব,টায়ার,পরিত্যক্ত জায়গায় ময়লা আবর্জনা ও পানি যেন না জমে সেই দিকে খেয়াল রাখারও অনুরোধ জানিয়েছেন তিনি।

    বাংলাদেশ সময়: ১০:৫০ অপরাহ্ণ | রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ