• শিরোনাম

    আখাউড়ায় শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

    মনিরুজ্জামান মনির,স্টাফ রিপোর্টারঃ সোমবার, ১৫ মে ২০২৩

    apps

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে কলেজ পড়ুয়া এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত ও যৌন হয়রানিসহ বেধড়ক মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা রহিমা খাতুন (৩৮) বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/২০২৩) এর ৯ (৪) (খ)/১০ ধারায় ৮ জনকে আসামি করে আদালতে মামলা দায়েন করেন।

    উপজেলার রাজেন্দ্রপুর গ্রামে গত ২৮ এপ্রিল রাত ১০ টায় মামলার বাদীর বসত ভিটায় এ ঘটনা ঘটে।
    সরেজমিনে বাদী ও বিবাদীদের সঙ্গে কথা বলে জানা যায়, পাঁচ শতাংশ জায়গা ও রাস্তা নিয়ে বিগত পাঁচ বছর ধরেই চলছে এই বিরোধ ও দফায় দফায় সংঘর্ষ। বিগত পাঁচ বছরে উভয়পক্ষ প্রায় ১২টি মামলা দায়ের করেন। উক্ত জায়গাটির সুষ্ঠু সমাধানের লক্ষ্যে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরাও একাধিকবার সালিশ বৈঠক করেন। তবে চলমান এই বিরোধের কোন নিষ্পত্তি করতে পারেননি কেউ।

    স্থানীয় প্রতিবেশী মন্নাফ মিয়া(৪০), ও শহীদ মিয়া(৫০) বলেন বাড়ির পাশের একটা রাস্তা নিয়ে তারা দীর্ঘদিন ধরেই ঝগড়াঝাটি করে আসছে। ওইদিন (ঘটনার দিন) ঝগড়ার সময় স্বপন মিয়ার মেয়েটারে কামড়াইয়া, কিলাইয়া যে একটা অবস্থা করছে হেইডা (তাহা) দেইখা আমরা অবাক হইয়া গেছি। জায়গাজমি নিয়ে ঝগড়াঝাটি থাকতেই পারে তাই বইলা কলেজ পড়ুয়া মাইয়াডারে এই অবস্থা করা তাদের ঠিক হয় নাই।
    এ বিষয়ে ভুক্তভোগী ওই শিক্ষার্থীর মা রহিমা খাতুন বলেন, জায়গা নিয়ে ঝামেলা আছে আদালতে মামলাও আছে সেটা আদালত বুঝবে। কিন্তু আমার কলেজ পড়ুয়া মেয়েটা কি দোষ করেছে। আমার মেয়েটারে কুয়েতি হান্নান মিয়ার ভাড়াটিয়া লোকজন মিলে কাপড়চোপড় ছিঁড়ে স্পর্শকাতর স্থানে কামড়ে যে একটা অবস্থা করেছে, এতে করে আমার মেয়ে এবং আমরা সমাজে মুখ দেখাই কেমন করে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

    ভুক্তভোগী শিক্ষার্থীর দাদা সাবেক মেম্বার আনু মিয়া বলেন, বর্তমান বিএস ৫৮৮ দাগের ১ একর ৮০ শতাংশ জায়গা আব্দুস সালাম গং বন্দোবস্ত আনেন। সেখান থেকে আমার বোন মমতাজ বেগম ২৩ শতাংশ জায়গা ক্রয় করেন। একই দাগের ৫ শতাংশ জায়গা ক্রয় করেন প্রতিপক্ষ কুয়েতি হান্নান। এই ৫ শতাংশ জায়গার মধ্যেই রয়েছে আমার বাড়িসহ আশেপাশের প্রায় শতাধিক লোকের আসা-যাওয়ার রাস্তা। সম্প্রতি তারা ওই রাস্তাটুকু তাদের জায়গা দাবী করে রাস্তা বন্ধ করে দেয়। এ নিয়ে আদালতে মামলা চলমান আছে। আমি চাই এই রাস্তাটুকু জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হোক।

    এ বিষয়ে মামলার বিবাদী ও প্রতিপক্ষ কুয়েত প্রবাসী হান্নান মিয়ার বোন ববিতা আক্তার বলেন, ঘটনার দিন আনু মেম্বারের ছেলে স্বপন মিয়া আমার ভাইয়ের জায়গা থেকে বাঁশ কাটতেছিল। আমিসহ আমাদের পরিবারের লোকজন তাকে বাঁশ কাটতে বাঁধা দেই। এতে করে তারা ক্ষিপ্ত হয়ে আমাদেরকে মারধর শুরু করে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কলেজ পড়ুয়া ওই মেয়েকে আমাদের পরিবারের লোকজন কোন কিছুই করেনি। হয়তো ঝগড়ার মধ্যে গিয়ে ব্যথা পেলেও পেতে পারে।

    এ বিষয়ে আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুল ইসলাম মুঠোফোনে জানান, বাদীর অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আমরা মামলা নিয়েছি। বর্তমানে মামলাটি তদান্তাধীন রয়েছে। তদন্ত সাপেক্ষে যারা দোষী তাদের বিরুদ্ধে বিজ্ঞ আদালত যে ব্যবস্থা নিবে আমরা তার প্রতিবেদন দেবো।

    বাংলাদেশ সময়: ১০:৫৯ অপরাহ্ণ | সোমবার, ১৫ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ